১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নীলফামারীতে আগুনে পুড়ল ১৩০ টন ঝুট কাপড়


নীলফামারীতে আগুনে পুড়ল ১৩০ টন ঝুট কাপড়

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জেলা শহরের হাড়োয়া আদর্শপাড়ায় অগ্নিকান্ডে সাড়ে চার লাখ টাকার গার্মেন্টস’র উচ্ছিষ্ট(ঝুট) ভস্মীভূত হয়েছে।

ঝুটকাপড়ের বাড়ির তত্ত্বাবধায়ক ও নীলফামারী জেলা পরিষদ মার্কেটের নৈশপ্রহরী আকবর আলী বলেন, আমার স্ত্রী, সন্তান সহ বাড়িতে চারজন থাকতো। মধ্যরাতে খবর পেয়ে গিয়ে দেখি বাড়ির আঙিনায় থাকা ঝুটে দাউ দাউ করে আগুন জ্বলছে।

ফায়ার সার্ভিসের কর্মীরা রাত দুইটা হতে আগুন নেভাতে কাজ শুরু করে আজ সোমবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত আগুনের উত্তাপে পানি ঢেলেছে।

ঝুট ব্যবসায়ী তৌহিদ আযম বলেন, দেওয়ান সাগর আহমেদসহ আমরা জুটের ব্যবসা করতাম। উত্তরা ইপিজেড থেকে গত ছয়দিনে ১৩ ট্রাকে ১৩০ টন কাপড়, কাগজ ও চামড়ার জুট এনে ওই বাড়ির পেছনে গুদাম ঘরে জমা করা হয়েছিল।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল সিভিল ডিফেন্স নীলফামারীর স্টেশন অফিসার এনামুল হক প্রামানিক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ১ ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনি। তবে আজ সোমবার দুপুর পর্যন্ত পানি দেয়া হয়েছে ঝুটের স্তুপে।

নীলফামারী পৌরসভা মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ বলেন, পরিকল্পিতভাবে এটি করা হয়েছে। আমার এটি আরেকটি বাড়ি। এখানে বড় ভাইয়ের ছেলে ভাতিজা দেওয়ান সাগর জুট কাপড় জমা করছিল। এরই মধ্যে অগ্নিকান্ড ঘটেছে। আগুনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন তিনি।দেওয়ান কামাল আহমেদের এই বাড়িটিতে তত্ত্বাবধায়ক হিসাবে থাকতো আকবর আলী।

সম্পর্কিত:
পাতা থেকে: