১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

টানা আট জয়ের রেকর্ড ভ্যালেন্সিয়ার


টানা আট জয়ের রেকর্ড ভ্যালেন্সিয়ার

অনলাইন ডেস্ক ॥ আগামী সপ্তাহে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে থাকা বার্সেলোনার বিপক্ষে ম্যাচ। এমন সময়ে শক্তিশালি প্রতিপক্ষকে চাপে রাখতে এর চেয়ে ভালো আর কি হতে পারতো! রবিবার এস্পানিওলকে ২-০ গোলে হারিয়ে নিজেদের ক্লাব ইতিহাসে টানা আট জয়ের রেকর্ড গড়েছে ভ্যালেন্সিয়া। এতে পয়েন্ট ব্যবধানে বার্সার বেশ কাছাকাছি চলে এসেছে তারা।

লা লিগা টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার ১২ ম্যাচ শেষে ৩৪ পয়েন্ট। এস্পানিওলের বিপক্ষে জয়ের পর সমান ম্যাচে ৩০ পয়েন্ট জমেছে ভ্যালেন্সিয়ার। অর্থাৎ তারা মাত্র ৪ পয়েন্ট পিছিয়ে। আর বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের চ্যালেঞ্জটা আরও বেড়েছে তাতে। জিনেদিন জিদানের দল দ্বিতীয় স্থানে থাকা ভ্যালেন্সিয়ার থেকেও ৬ পয়েন্ট পিছিয়ে।

এই ম্যাচে অবশ্য প্রথমার্ধটা বেশ দুশ্চিন্তাতেই কেটেছে ভ্যালেন্সিয়ার। এই অর্ধে বরং এগিয়ে থাকতে পারতো এস্পানিওলই। দুর্ভাগ্য তাদের, জেরার্ড মরোনো আর সার্জি দার্দের দুটি শট পোস্টে লেগে ফেরত আসে।

দ্বিতীয়ার্ধে এসে নিজেদের ফিরে পায় ভ্যালেন্সিয়া। ম্যাচের ৬৭ মিনিটে ২৫ গজ দূর থেকে শট নিয়ে বল জালে জড়িয়ে দেন জেওফ্রে কনডোগবিয়া। আর ম্যাচের শেষদিকে এসে ৮৩ মিনিটে দারুণভাবে বল রিসিভ করে তা নিমিষেই গোলে পরিণত করেন সান্তি মিনা।

আগামী রোববার বার্সার বিপক্ষে ম্যাচ। তার আগে এমন জয় নিয়ে মাঠ ছাড়তে পারায় স্বস্তি ভ্যালেন্সিয়ার সহকারী কোচ রুবেন উড়িয়ার, 'টেবিলে যতটা উপরের দিকে উঠে আমরা বার্সেলোনাকে হারাতে চাই। শিরোপা কে জিতবে, এখনই এটা নিয়ে কথা বলব না আমরা।'

প্রথমার্ধে বিপদে থাকার কথা স্বীকার করলেও নিজেদের দলকে বড় করে দেখাতে ভুল করেন ভ্যালেন্সিয়ার সহকারী কোচ। তিনি বলেন, 'প্রথমার্ধে তারা আমাদের চেয়ে ভালো খেলেছে। তবে আমাদের দল জানে, কিভাবে প্রতিরোধ করে লড়াইয়ে থাকতে হয়, কিভাবে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়। বড় দল এভাবেই জেতে। আমাদের কাছে জয়টাই গুরুত্বপূর্ণ।'