১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সংসদ ভেঙ্গে নির্বাচন দিতে হবে ॥ ড. মোশাররফ


সংসদ ভেঙ্গে নির্বাচন দিতে হবে ॥ ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার ॥ জনগণের সঙ্গে প্রতারণা করে আওয়ামী লীগকে ক্ষমতায় যেতে দেয়া হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচন করবে। তবে লেবেল প্লেয়িং ফিল্ড তৈরী করতে সংসদ ভেঙ্গে নির্বাচন দিতে হবে। রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. মোশাররফ বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া খুব শিঘ্রই নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা দেবেন। তখন আমরা সরকারের আচরণ দেখে প্রয়োজনে জনগণের কাছে যাব। কারণ জনগণ তাদের অধিকার আদায়ে রাস্তায় নামবে, আর আমরা বিএনপি পাশে থাকব। বর্তমান সরকারের অধীনে নির্বাচন হবে না। বর্তমান সংসদে ১৫৪ জন অনির্বাচিত সংসদ সদস্য রয়েছেন। তাই এ সংসদ বহাল রেখে শেখ হাসিনার অধীনে নির্বাচন সুষ্ঠু হতে পারে না, যার প্রমাণ ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বর্তমানে দেশের সর্বক্ষেত্রে অন্যায়। রাষ্ট্রের প্রধান ৩টি স্তম্ব বিচার বিভাগ, আইন বিভাগ ও নির্বাহী বিভাগ ধ্বংস করে দেয়া হচ্ছে। নি¤œ আদালতের মতো উচ্চ আদালতকে নিয়ন্ত্রণে নিতে সরকার উঠেপড়ে লেগেছে। উদ্দেশ্য বাকশাল প্রতষ্ঠার মাধ্যমে জঙ্গল আইন প্রতিষ্ঠা করা।

নির্বাচন কমিশনকে উদ্দেশ করে ড. শোশাররফ বলেন, বিএনপি আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন গভীরভাবে পর্যবেক্ষণ করবে। নির্বাচন কমিশন ও সরকারের জন্য সিটি করর্পোরেশন নির্বাচনে অগ্নিপরীক্ষা। সুষ্ঠু নির্বাচনের জন্য এ নির্বাচনে সকল রাজনৈতিক দলের জন্য লেবেল প্লেয়িং ফিল্ড তৈরী করতে হবে। এটা নির্বাচন কমিশন ও সরকারের জন্য অগ্নিপরীক্ষা। তিনি বলেন, সরকারপ্রধান ও মন্ত্রী-এমপিরা হেলিকপ্টার ব্যবহার করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন আর আমরা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া প্রায় প্রতি সপ্তাহে থাকবেন আদালতের বারান্দায়, তা হতে পারে না।

মওলানা আবদুল হামিদ খান ভাসানীর স্মৃতিচারণ করে সরকারের উদ্দেশেড. মোশাররফ বলেন, যারা আজ নিজ দলের প্রতিষ্ঠাতা মওলানা ভাসানীকে স্মরণ করে না তারা আবার জোর গলায় বলে অন্যরা ইতিহাস বিকৃতি করে। বরং যারা ইতিহাস বিকৃতি করে তারাই অন্যকে ইতিহাস বিকৃতি করার জন্য দোষারোপ করে।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ভাসানীর মৃত্যুবার্ষিকী উদযাপন কমিটির সদস্য সচিব শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির আরেক ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা নাজমুল হক নান্নু, আতাউর রহমান ঢালী, নির্বাহী কমিটির সদস্য তকদীর হোসেন জসিম, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন, তাঁতী দলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, কৃষক দলের সহ-সভাপতি এম এ তাহের প্রমুখ।

আলোচনা সভায় শামসুজ্জামান দুদু বলেন, বিএনপি নির্বাচনমুখী দল। যতবার দেশে নিরপেক্ষ নির্বাচন হয়েছে ততবার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেয়েছে বিএনপি। কিন্তু শেখ হাসিনার অধীনে কোন নির্বাচনে যাবে না বিএনপি। কারণ, শেখ হাসিনার অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না। তিনি বলেন, কেউ যদি মনে করে থাকেন আওয়ামী লীগ আজীবন ক্ষমতায় থাকবে তাহলে তিনি বোকার স্বর্গে বসবাস করছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: