১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে দুই শিক্ষার্থী আটক


শাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে দুই শিক্ষার্থী আটক

শাবি সংবাদদাতা ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের অর্নাস ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে দুই শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শনিবার নগরীর রাজা জিসি হাই স্কুল কেন্দ্র থেকে একজনকে এবং লিডিং ইউনিভর্সিটি কেন্দ্র থেকে অপরজনকে আটক করা হয়। আটকৃত শিক্ষার্থীরা হলেন, মেহেদী হাসান ও মো. ছানোয়ার হোসেন।

সকাল ৯টা থেকে ক্যাম্পাসসহ নগরীর ১৭টি কেন্দ্রে এ ইউনিটের এবং দুপুর আড়াইটা থেকে ক্যাম্পাসহ নগরীর মোট ৩৫টি কেন্দ্রে বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিকেলে বি ইউনিটের পরীক্ষা চলাকালীন তাদেরকে ইলেকট্রনিক ডিভাইসসহ আটক করা হয়। মেহেদী হাসান গাজীপুর জেলার কলিয়াকৈর থানার বারইপাড়া গ্রামের বেলায়েত হোসেনের ছেলে, আর ছানোয়ার হোসেন টাঙ্গাইল জেলার মধুপুর থানার আবুল হোসেনের ছেলে। আটককৃতদের মধ্যে মেহেদী হাসানের সাথে জালিয়াত চক্রের পাঁচ লক্ষ টাকার ও ছানোয়ারের সাথে আড়াই লক্ষ টাকার চুক্তি হয়েছে। আটক এই দুই পরীক্ষার্থী বলেন, ইলেকট্রিক ডিভাইসের মতো সুক্ষ্ম একটি স্পিকার কানের ভেতর লাগানো থাকে।

আর একটি সিম টি-শার্টের সাথে সংযুক্ত থাকে। এতে বাইরে থেকে কেউ কল দিলে সংক্রিয়ভাবে কল রিসিভ হয়ে যায়। কল রিসিভের পর বাইরে থাকা চক্র প্রশ্নপত্রের উত্তর বলে দিতে থাকে। তবে যে জালিয়াত চক্রের সাথে তাদের চুক্তি হয়েছে সে সম্পর্কে এখন মুখ খুলেনি তারা। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ বলেন, আমরা আটকৃতদের জিজ্ঞাসাবাদ করছি। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে।

সম্পর্কিত:
পাতা থেকে: