১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নাগরিক সমাবেশ ঘিরে রাজধানীতে তীব্র যানজট


নাগরিক সমাবেশ ঘিরে রাজধানীতে তীব্র যানজট

অনলাইন রিপোর্টার ॥ সোহরাওয়ার্দী উদ্যানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের নাগরিক সমাবেশের কারণে তীব্র যানজটে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। বাধ্য হয়ে তারা হেঁটে যাচ্ছেন গন্তব্যে। সমাবেশকেন্দ্রিক জনসমাগম, রাস্তায় মিছিল ও নেতাকর্মীদের অবস্থানের কারণে সোহরাওয়ার্দীর আশপাশের রাস্তাগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

শনিবার বেলা ১২টার পর থেকে মৎস্য ভবন, শাহবাগ, পল্টন, কাকরাইল, প্রেসক্লাব, গুলিস্তান, দৈনিক বাংলা ও বিজয়নগর এলাকার সড়কগুলোতে যানবাহন থেমে থাকতে দেখা যায়। ফলে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

সোহরাওয়ার্দী উদ্যানে বড় কোনো সমাবেশ থাকলেই যানজটের ভোগান্তিতে পড়তে হয় রাজধানীবাসীকে। আজকেও এর ব্যতিক্রম নয়। তবে গাড়ি চলাচল না করায় রাজধানীর কিছু এলাকার রাস্তা ফাঁকা দেখা গেছে। গুলশান থেকে উত্তরা ও মগবাজার এলাকায় রাস্তায় কোনো গাড়ি নেই। কারন অন্যান্য সড়ক থেকে এসব সড়কে গাড়ি আসছে না।

এ দিকে দীর্ঘক্ষণ বাসে থাকার পর অনেক যাত্রী বাস থেকে নেমে হাঁটা শুরু করেছেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের দলিল হিসেবে স্বীকৃতি অর্জন করায় আজ শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে সম্মিলিত সাংস্কৃতিক জোট এই নাগরিক সমাবেশের আয়োজন করেছে। নাগরিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতির উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন শেখ হাসিনা।

সমাবেশে সভাপতিত্ব করবেন জাতীয় এমিরেটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান। সমাবেশ পরিচালনা করবেন নাট্যজন রামেন্দু মজুমদার ও শহীদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী।

সম্পর্কিত:
পাতা থেকে: