১৭ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নির্বাচন হবে সংবিধান অনুযায়ী ॥ নৌ-পরিবহনমন্ত্রী


নির্বাচন হবে সংবিধান অনুযায়ী ॥ নৌ-পরিবহনমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী এবং নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। নির্বাচনে কে আসবে না আসবে তা আওয়ামীলীগের উপর নির্ভর করে না। নির্বাচনে কে আসবে আর কে আসবে না এটা যার যার দলের সিদ্ধান্তের উপর নির্ভর করে। নির্বাচন সময়কালীন নিশ্চয় কোন সরকার থাকতে হবে। সংবিধান অনুযায়ী বিভিন্ন গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচনকালীন সময় একটি সরকার থাকে আমাদের দেশেও সেরকম একটি সরকার থাকবে তা হচ্ছে শেখ হাসিনার সরকার। আজ শুক্রবার সকাল ৯টায় মাদারীপুর আচমত আলী খান পাবলিক স্কুল এ্যান্ড কলেজের নতুন ভবন উদ্বোধনকালে তিনি কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বিএনপি’র মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর যা বলেছেন সে ব্যাপারে আমি বলতে চাই, যারা অন্যায় করবে তাদের তো সাজা হবেই। যে কোন মামলাতে যদি কেউ দোষী প্রমাণিত হয় তার নিশ্চয় কম বেশি শাস্তি থাকে। এটাতো সুস্পষ্ট হয়ে উঠেছে যে, বিএনপি নেত্রী জিয়া এতিমখানা ট্রাস্টের টাকা অবৈধভাবে আত্মসাৎ করেছেন। এটা যদি কোর্টে প্রমাণ হতে থাকে, তবে ওনারা প্রমাণ করুক এটা সত্য নয়। যদি সত্য হয়ে থাকে তা হলে তাদের বিরুদ্ধে আইনানুগভাবে ব্যবস্থা হবে। এতে কেউ যদি দুঃখ প্রকাশ বা বিক্ষুব্ধ হয়ে নির্বাচন বয়কট করেন সেটা তাদের ব্যাপার।

রোহিঙ্গা প্রসঙ্গে তিনি বলেন, সমস্যা দীর্ঘদিন স্থায়ী হতে পারে না। সমস্যা সমাধান হবে। জাতিসংঘের এই রেজুলেশনের মাধ্যমে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক দুরদর্শিতা ও কুটনৈতিক তৎপরতা সফল হয়েছে।

মন্ত্রী আরো বলেন, নির্বাচনে প্রার্থী মনোনয়ন দেয়া মাননীয় প্রধানমন্ত্রীর দায়িত্ব। আওয়ামীলীগের মনোনয়ন দেয়ার জন্য একটি বোর্ড রয়েছে। সেখান থেকেই প্রার্থীদের মনোনয়ন দেয়া হয়। আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমি মনোনয়ন চাইবো এবং আমার বিশ^াস মাদারীপুর-২ আসনে দল আমাকে মনোনয়ন দিবে।

এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সৈয়দ ফারুক আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমার পাঠক, পৌরসভার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা নূরুল আলম বাবু চৌধুরী, মুক্তিযুদ্ধকালীন খলিল বাহিনী প্রধান মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সৈয়দ শাখাওয়াত হোসেন সেলিম, আওয়ামীলীগ নেতা সৈয়দ আবুল বাশার, আচমত আলী খান পাবলিক স্কুল এ্যান্ড কলেজের সভাপতি এ্যাড. ওবায়দুর রহমান খান কালু, অধ্যক্ষ মো. হুমায়ন কবির প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: