১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সমকামিতা নিয়ে মন্তব্য ॥ ধর্মগুরুর বিরোধিতা করলেন সোনম


সমকামিতা নিয়ে মন্তব্য ॥ ধর্মগুরুর বিরোধিতা করলেন সোনম

অনলাইন ডেস্ক ॥ সমকামিতা নিয়ে আধ্যাত্মিক গুরু শ্রী শ্রী রবিশঙ্করের বক্তব্যের বিরোধিতা করলেন সোনম কাপুর। ভারতের দিল্লি বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে শ্রী শ্রী রবিশঙ্কর একটি প্রশ্নের উত্তরে বলেন, সমকামিতা নাকি এক ধরনের প্রবণতা।

এনিয়ে সোনম কাপুর নিজের প্রতি জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। সেখানে তিনি লেখেন, এ ধরনের মন্তব্য দায়িত্বজ্ঞানহীনতার পরিচায়ক।

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে গিয়ে সমকামিতা নিয়ে তাঁর মতপ্রকাশ করেন শ্রী শ্রী রবিশঙ্কর। বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়া জানতে চান, কোনও ব্যক্তির মধ্যে যদি সমকামিতা বা বহুগামিতার প্রবণতা থাকে, তাহলে তাঁর পরিবারের সদস্য, বন্ধুবান্ধবের তাঁর সঙ্গে কী ধরনের আচরণ করা উচিত?

উত্তরে শ্রী শ্রী রবিশঙ্কর বলেন, কেউ যদি শক্ত হয়, তাহলে তাকে অন্য কারোর অপমান করার ক্ষমতা নেই। যদি নিজেই কষ্টে থাকে, তাহলে তার পক্ষে ভালো থাকা অসম্ভব। আরও বলেন, সমকামিতা হচ্ছে একধরনের প্রবণতা। যেটা ভবিষ্যতে বদলে যেতে পারে। ধর্মগুরুর কথায়, ওই পড়ুয়ার নিজেকে অসুস্থ মনে করার কোনও কারণ নেই। তিনি কোনও গর্হিত কাজ করছেন এমন ভাবারও কোনও প্রয়োজন নেই।

শ্রী শ্রী রবিশঙ্করের এই কথা শুনে রেগে যান সোনম। টুইট করেন। লেখেন, সমকামিতা কোনও প্রবণতা নয়। যাঁরা সমকামী, তাঁরা জন্ম থেকেই তাই। এবং এটাই স্বাভাবিক। কোনও সমকামীকে বলা যে তিনি ভবিষ্যতে বদলে যেতে পারেন, এটা দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়। সোনমের টুইট শেয়ার করেন আলিয়া ভাটও।

সম্পর্কিত:
পাতা থেকে: