১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

৫ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু


৫ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু

অনলাইন ডেস্ক ॥ মুসলিম জাহানের দ্বিতীয় সর্ববৃহৎ ধর্মীয় সমাবেশ টঙ্গীর বিশ্ব ইজতেমা। প্রতি বছরের ন্যায় এবারও গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে আজ শুক্রবার ফজরের নামাজের পর থেকে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা। ২১ নভেম্বর দুপুরে বিশেষ দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে জোড় ইজতেমার সমাপ্তি ঘটবে।

এদিকে আগামী ১২ জানুয়ারি থেকে টঙ্গীতে দুই পর্বের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে। ১৯ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হবে। এক্ষেত্রে ১৪ জানুয়ারি প্রথম পর্বের এবং ২১ জানুয়ারি দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

ইজতেমা উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহম্মদ হুমায়ুন কবীরের সভাপতিত্বে সভায় গাজীপুরের সিভিল সার্জন ডা. সৈয়দ মো. মঞ্জুরুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফারজানা মান্নান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাহমুদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্ব ইজতেমার আয়োজক কমিটির মুরুব্বি মাওলানা গিয়াস উদ্দিন আহমেদ জানান, টঙ্গীর তুরাগ তীর সামিয়ানা দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। জোড় ইজতেমায় ঢাকা জেলার তাবলিগ জামাতের মুসল্লিসহ দেশি-বিদেশি ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করবেন। ইজতেমায় কালেমা, নামাজ, ইমান-আমলসহ ৬ উসুল সম্পর্কে দেশি-বিদেশি শীর্ষ মুরব্বীরা বয়ান করবেন।

এছাড়া মুসল্লিদের উদ্দেশে ইজতেমার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরা হবে। পরবর্তীতে তারা পুনরায় ইসলামের দাওয়াতের কাজে বের হবেন এবং আগামী বছর বিশ্ব ইজতেমার মূল পর্বে শরীক হবেন।

টঙ্গী থানার ওসি মো. ফিরোজ তালুকদার বলেন, বৃহস্পতিবার থেকে ৪ শত পুলিশ সদস্য ইজতেমা ময়দান ও এর আশপাশের এলাকায় মোতায়েন এবং পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: