১৭ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রংপুরের পীরগঞ্জে জুট মিলে অগ্নিকান্ড


রংপুরের পীরগঞ্জে জুট মিলে অগ্নিকান্ড

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাসুরের ছেলে ইঞ্জিনিয়ার সাঈদ রেজা শান্ত’র শাহ ইসমাইল গাজী (রঃ) জুট মিলে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালে এ অগ্নিকান্ডের ঘটনায় ব্যাপক ক্ষতি হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় ৪ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। মেশিনের যান্ত্রিক ঘর্ষণে বা বৈদ্যুতিক শর্ট সাকিট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

রংপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আজিজুল ইসলাম জানান, সকালে উপজেলার ফতেহপুর এলাকায় শাহ ইসমাইল গাজী জুটমিলে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। খবর পেয়ে রংপুর, পীরগঞ্জ ও মিঠাপুকুর ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ৪ ঘন্টা চেষ্টা চালিয়ে বেলা ১১ টার দিকে পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষয়ক্ষতির পরিমান এক কোটি টাকার বেশি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মিলের বৈদ্যুতিক প্রকৌশলী রবিউল আলম জানান, কারখানাটির মালিক প্রকৌশলী সাঈদ রেজা শান্ত। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাসুর আবদুল ওয়াহেদ মিয়ার ছেলে। বুধবার রাত ৮টা থেকে মিলে কাজ চলছিল। সকাল ৭টার দিকে বৈদ্যতিক শর্ট সার্কিট বা যান্ত্রিক ঘর্ষণের কারণে ব্রেকারগার্ড মেশিনে আগুন ধরে দ্রুত ছড়িয়ে পড়ে। এতে বেশ কিছু মেশিন ও বৈদ্যুতিক কেবলসহ কয়েক শত মণ পাট পুড়ে যায়। মিলের ব্যবস্থাপক আখতার কবীর জানান, আগুনে ক্ষয়ক্ষতির পরিমান এখনো নিরুপণ করা হয়নি। কয়েকশো মেট্রিকটন পাট পুড়ে ছাই হয়ে গেছে। বাকিগুলোও আংশিক পুড়ে গেছে। মিলটি আবার চালু হতে ১০- ১৫দিন সময় লাগতে পারে বলে জানান তিনি।

সম্পর্কিত:
পাতা থেকে: