১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এসএসসি ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ


এসএসসি ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ সুন্দরগঞ্জ উপজেলার সীচা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার ফরম পূরণে বোর্ড নির্ধারিত ফি’র অতিরিক্ত টাকা ছাত্রছাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে। বিদ্যালয়টি এমপিওভূক্তির পর থেকে দুই সহোদর ভাই প্রধান শিক্ষক ও সভাপতি পদে দায়িত্ব পালন করে স্বেচ্ছাচারিতার মাধ্যমে বিদ্যালয়টি পরিচালনা করছেন। এতে করে বিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখাপড়া এতে বিঘ্নিত হচ্ছে।

অভিভাবকদের লিখিত অভিযোগে জানা গেছে, গত মার্চ মাসে সড়ক দুর্ঘটনায় সভাপতির ছোট ভাই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক মারা যান। সভাপতি নিজের স্বার্থ চরিতার্থ করার জন্য যোগসাজসের মাধ্যমে বিদ্যালয়ের সবচাইতে জুনিয়র শিক্ষিক মৃত প্রধান শিক্ষক ফজলুল হকের স্ত্রী আফরোজা বেগমকে প্রধান শিক্ষকের দায়িত্ব প্রদান করেন। এদিকে আসন্ন এসএসসি’র ফরম পূরণে প্রধান শিক্ষক বোর্ড নির্ধারিত ফি’র পরিবর্তে ছাত্রছাত্রীদের কাছ ২ হাজার থেকে আড়াই হাজার টাকা পর্যন্ত মনগড়াভাবে আদায় করছেন।

এতে গরীব ছাত্রছাত্রীদের ফরম পূরণ করা কঠিন হয়ে পড়েছে। শুধু তাই নয়, উক্ত সভাপতি ও তার ভাইয়ের স্ত্রীকে প্রধান শিক্ষক করার পর থেকেই বিদ্যালয়ের লেখাপড়া নানাবিধ অসুবিধার কারণ হয়ে দাঁড়িয়েছে। এছাড়া বিদ্যালয় ফান্ডের টাকা কোন উন্নয়নমূলক কাজে ব্যবহার না করে সভাপতি ও প্রধান শিক্ষক ভাগবাটোয়ারা করে আত্মসাৎ করছেন।

এ ঘটনায় অন্যান্য শিক্ষকরা সভাপতি ও প্রধান শিক্ষকের কাছে কিছু জানতে চাইলে তাদেরকে চাকুরী বরখাস্ত করার হুমকি দেয়া হচ্ছে। এব্যাপারে বিদ্যালয়ের অভিভাবকরা জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসসহ বিভিন্ন দপ্তরে এসএসসি’র নির্ধারিত বোর্ড ফি এবং নানা অনিয়ম-দুর্নীতি প্রতিরোধে একটি অভিযোগ দাখিল করেছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: