১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দেশকে উন্নয়নমুখি করতে নিরলস পরিশ্রম করছেন প্রধানমন্ত্রী


দেশকে উন্নয়নমুখি করতে নিরলস পরিশ্রম করছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা বলেছেন, দেশকে উন্নয়নমুখি করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। দেশ আজ প্রতিটি ক্ষেত্রে এগিয়ে চলেছে। শিক্ষা থেকে শুরু করে কৃষিক্ষেত্র পর্যন্ত বর্তমান সরকারের যুতসই পদক্ষেপ বিরাজমান। এ বছর দেশে প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি রোহিঙ্গা ইস্যুও বড় সমস্যা। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দুরদর্শীতা ও সময়োচিত উদ্যোগে সব সমস্যা সমাধান দ্রুতই হচ্ছে। দেশের মানুষ শান্তিতে আছেন।

বৃহস্পতিবার সকালে রাজশাহী নগরীতে গণপ্রকৌশল দিবস ও আইডিইব’র ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ফজলে হোসেন বাদশা এসব কথা বলেন। তিনি বলেন, আজকের এই বাংলাদেশ মধ্যম আয়ের দেশ গড়ার ক্ষেত্রে গণপ্রকৌশলীরাই বড় চালিকা শক্তি। গণপ্রকৌশলীরা একটি কাঠামোবদ্ধ ও টেকসই রুপ দিয়ে এগিয়ে নিচ্ছেন দেশকে।

আয়োজক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বাদশা বলেন, এ দেশের মাটি ও মানুষের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে সকলকে এগিয়ে যেতে হবে। আজকের শিক্ষার্থী আগামী দিনের দেশ গড়ায় অগ্রণী ভূমিকা পালন করবে জাতি এমনই প্রত্যাশা করে।

এর আগে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স রাজশাহী জেলা শাখার উদ্যোগে র্যালি শেষে আইডিইবি ভবনে ‘টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে দক্ষতা’ শ্লোগানে আলোচনাসভায় সভাপতিত্ব করেন আইডিইবি’র জেলা শাখার সভাপতি কবির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, কেনিক রাজশাহী অঞ্চলের সহসভাপতি আব্দুল গফুর, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আমিনুল হক, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ফরিদ উদ্দিন, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ কামাল উদ্দিন ও বাংলাদেশ পলিটেকনিক ইনস্টিটিউটের পরিচালক সৈয়দ আহমেদ জাকী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আইডিইবি’র রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম। অন্যদের মধ্যে আইডিইবি’র রাজশাহী জেলা শাখার সহসভাপতি কামরুজ্জামান ও মোজাম্মেল হক, বাংলাদেশ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার সমিতির সভাপতি সালাউদ্দিন আল ওয়াদুদ, আইডিইবি’র প্রচার সম্পাদক আবু বাশিরসহ নগরীর বিভিন্ন সরকারি ও বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী অংশ নেন। এর আগে প্রধান অতিথি ফজলে হোসেন বাদশা ‘প্রধানমন্ত্রীর উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ বাস্তবায়নে আইডিইবি ভবনে আটশো ওয়াটের সোলার প্যানেল উদ্বোধন করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: