১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাঁশখালীতে ৯টি নকল স্বর্ণের মূর্তিসহ আটক ১


বাঁশখালীতে ৯টি নকল স্বর্ণের মূর্তিসহ আটক ১

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শেখেরখীল ইউনিয়নের চেয়ারম্যান ও গ্রাম পুলিশদের হাতে ৯টি নকল স্বর্ণের মূর্তিসহ ১ ব্যক্তিকে আটকের খবর পাওয়া গেছে। নকল স্বর্ণের মূর্তিসহ আটক প্রতারক হলেন উপজেলার পুকুরিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মাঝির পাড়া এলাকার আলী মিয়ার পুত্র মোঃ হারুন (৪২)। প্রতারক চক্রের আরো ২ সদস্যকে আটক করলেও তা গোপন রেখেছে স্থানীয় চেয়ারম্যান মোঃ ইয়াছিন। তাছাড়া এ ঘটনায় আটকের ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও আটক ব্যক্তিকে থানা পুলিশের কাছে হস্তান্তর না করার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে।

এদিকে নকল স্বার্ণের মূর্তিসহ আটকের বিষয়ে সত্যতা যাচাইয়ের জন্য থানা পুলিশ মাঠে নেমেছে দাবি করে অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পাওয়া গেছে শেখেরখীল ইউনিয়নে নকল স্বর্ণের প্রতারক চক্র আটকের বিষয়টি। শীঘ্রই এ বিষয়ে খবর নেয়া হচ্ছে।

স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার শেখেরখীল ইউনিয়নের ফকির পাড়া গ্রামের মৃত মোবারক আলীর পুত্র মোঃ নুরুন্নবী স্বর্ণের মূর্তি ক্রয়ের উদ্দেশ্যে প্রতারক চক্রকে তিন লক্ষ বায়ান্ন হাজার টাকা প্রদান করে। এরই প্রেক্ষিতে বুধবার সকালে নকল স্বর্ণের মূর্তিগুলো নিয়ে প্রতারক চক্রের দল ঐ এলাকায় যায়।

এ সময় এলাকাবাসীর সন্দেহ হলে তাদেরকে হাতে নাতে মূর্তিসহ আটক করে স্থানীয় চেয়ারম্যানের কাছে হস্তান্তর করে। তবে চেয়ারম্যান নকল স্বর্ণের মূর্তিসহ আটক ব্যক্তিদের অদৃশ্য কারণে থানা পুলিশের কাছে হস্তান্তর না করে নিজ কার্যালয়ে বন্দী করে রেখেছে বলে স্থানীয়রা জানান। এদিকে এ ঘটনায় নকল স্বর্ণের বৌদ্ধ মূর্তিসহ ছোট বড় ৯টি মূর্তি উদ্ধার করেছে এলাকাবাসী ও গ্রাম পুলিশ সদস্যরা।

সম্পর্কিত:
পাতা থেকে: