১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বরখাস্ত হল ইতালির কোচ


বরখাস্ত হল ইতালির কোচ

অনলাইন ডেস্ক ॥ সুইডেনের কাছে হেরে ১৯৫৮ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে পারবে না চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। বিশ্বকাপে জায়গা করে না নিতে পারায় বরখাস্ত হয়েছেন কোচ জামপিয়েরো ভেনতুরা।

প্লে-অফের প্রথম ম্যাচে সুইডেনের কাছে ১-০ ব্যবধানে হেরে যায় ইতালি। তবে ঘরের মাঠে ফিরতি ম্যাচ হওয়ায় ঘুরে দাঁড়ানোর প্রত্যাশায় ছিল আজ্জুরিরা। কিন্তু সান সিরোতে পরের ম্যাচটি গোলশূন্য ড্র হওয়ায় রাশিয়া বিশ্বকাপ থেকেই ছিটকে পড়ে হয়েছে বুফন-বুনচ্চি-চিয়েল্লিনিদের।

বাছাইপর্বের প্লে-অফের ফিরতি পর্বে মিলানে সোমবার রাতে সুইডেনের সঙ্গে গোলশূন্য ড্র করে ছিটকে পড়ে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এরপরই চোখের জলে বিশ্বকাপ না খেলেই অবসরের ঘোষণা দেন সময়ের সেরা এই গোলরক্ষক বুফন। বুফনের সঙ্গে ফুটবলকে আরও বিদায় জানান ড্যানিয়েল ডি রসি, জর্জিও কিয়েলিনি ও আন্দ্রেয়া বারজাগলি।

এদিকে ইতালি বিশ্বকাপে জায়গা করে নিতে ব্যর্থ হওয়ার পর সরে দাঁড়ানোর ইচ্ছার কথা জানিয়ে রেখেছিলেন ৬৯ বছর বয়সী ভেনতুরা। তবে তার ঘোষণার আগেই তাকে বরখাস্ত করলো ইতালি ফুটবল ফেডারেশন।

ভেনতুরাকে বরখাস্ত করা নিয়ে ইতালি ফুটবল ফেডারেশনের সভাপতি কার্লো তাবেচ্চিও জানান, ‘আমি ভেনতুরার সঙ্গে কথা জানিয়েছি, তার সেবা আমাদের আর প্রয়োজন নেই।’

উল্লেখ্য, নতুন কোচ হিসেবে রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখের সাবেক কোচ কার্লো আনচেলত্তির নাম শোনা যাচ্ছে।

সম্পর্কিত:
পাতা থেকে: