১৭ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর চলচ্চিত্র নির্মাণ করবে সরকার ॥ তথ্যমন্ত্রী


বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর চলচ্চিত্র নির্মাণ করবে সরকার ॥ তথ্যমন্ত্রী

সংসদ রিপোর্টার ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর সরকার প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছে বলে জানিযেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বুধবার সংসদে সরকারি দলের সদস্য একেএম শামীম ওসমানের এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী জানান, আগামী ২০২০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে তথ্য মন্ত্রণালয় তাঁর জীবন ও কর্মের ওপর একটি প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে। এ জন্য বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করছে। জন্মশতবার্ষিকীর আগেই এই চলচ্চিত্রটি নির্মাণ করা হবে বলে তিনি জানান।

সরকারি দলের সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়ার অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে হাসানুল হক ইনু বলেন, সরকার দেশের প্রতিটি বিভাগীয় শহরে বিটিভির স্বতন্ত্র সম্প্রচার কেন্দ্র চালু করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। বর্তমানে চট্টগ্রামে একটি স্বতন্ত্র সম্প্রচার কেন্দ্র রয়েছে। ২০১৮ সালের শুরুতে চীন সরকারের সহায়তায় আরো ৬টি বিভিাগীয় শহরে স্বতন্ত্র সম্প্রচার কেন্দ্র চালু করা হবে।

সরকারি দলের সদস্য মাহবুব আলীর এক সম্পূরক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, তথ্য মন্ত্রণালয় বছরে ৬ থেকে ৮টি চলচ্চিত্র নির্মাণে আর্থিক অনুদান দিয়ে থাকে। মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র নির্মাণেও অনুদান প্রদান করা হয়। তবে তা শিল্পমান সম্পন্ন হতে হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: