১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আয়ারল্যান্ডকে কাঁদিয়ে বিশ্বকাপে ডেনমার্ক


আয়ারল্যান্ডকে কাঁদিয়ে বিশ্বকাপে ডেনমার্ক

অনলাইন ডেস্ক ॥ রিপাবলিক অব আয়ারল্যান্ডের বিশ্বকাপে খেলার স্বপ্ন গুঁড়িয়ে দিল ডেনমার্ক। বাছাইপর্বের প্লে-অফে ক্রিস্টিয়ান এরিকসনের হ্যাটট্রিকে আয়ারল্যান্ডকে হারিয়ে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট পেয়েছে ডেনিশরা।

ডেনমার্কের মাঠে প্লে-অফের প্রথম লেগের ম্যাচটা গোলশূন্য ড্র হয়েছিল। মঙ্গলবার রাতে দ্বিতীয় লেগে আয়ারল্যান্ডকে তাদের মাঠেই ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ডেনমার্ক।

অথচ ম্যাচের ষষ্ঠ মিনিটে এগিয়ে গিয়েছিল কিন্তু স্বাগতিকরাই। নিজের দ্বিতীয় আন্তর্জাতিক গোলে আয়ারল্যান্ডকে এগিয়ে দিয়েছিলেন ডিফেন্ডার শেন ডাফি।

কিন্তু প্রথমার্ধেই মাত্র তিন মিনিটের মধ্যে দুই গোল হজম করে বসে স্বাগতিকরা। ২৯ মিনিটে সাইরাস ক্রিস্টির আত্মঘাতী গোলে সমতায় ফেরে ডেনমার্ক। ৩২ মিনিটে অতিথিদের এগিয়ে দেন এরিকসন।

দ্বিতীয়ার্ধের ৬৩ থেকে ৭৩, এই ১০ মিনিটে দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন টটেনহাম মিডফিল্ডার এরিকসন। আয়ারল্যান্ডের ম্যাচে ফেরার আশাও শেষ হয়ে যায় সেখানেই। শেষ মিনিটে পেনাল্টি থেকে স্বাগতিকদের জালে পঞ্চম পেরেক ঠুকে দেন আর্সেনালের স্ট্রাইকার নিকলাস বেন্ডনার।

২০১০ সালের পর আবার বিশ্বকাপে খেলবে ডেনমার্ক। বাছাইপর্বে ১১ গোল করে ডেনমার্ককে রাশিয়া বিশ্বকাপের টিকিট এনে দিতে বড় ভূমিকা রেখেছেন এরিকসন।