১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মাছের সাথে এ কেমন শত্রুতা


মাছের সাথে এ কেমন শত্রুতা

নিজস্ব সংবাদদাতা, নাটোর ॥ নাটোরের সিংড়ায় পুকুরে কীটনাশক প্রয়োগ করে প্রায় ২০লক্ষাধিক টাকা মূল্যের বিভিন্ন প্রজাতির মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতের কোন এক সময় উপজেলার চৌগ্রাম ইউনিয়নের ফটিকাহার গ্রামে এই ঘটনা ঘটে। এরিপোর্ট লেখা পর্যন্ত এঘটনায় থানায় মামলা দায়েরর প্রস্তুতি চলছে বলে জানিয়েছে চাষী নাজমুল হুদা রিপন।

ভুক্তভোগী ও এলাকাবাসী জানায়, উপজেলার চৌগ্রাম ইউনিয়নের ফটিকাহার গ্রামের মাছ চাষী নাজমুল হুদা রিপনের ৭বিঘা আয়তন বিশিষ্ট পুকুরে শনিবার রাতের কোন এক সময় কীট নাশক প্রয়োগ করে দুষ্কৃতিকারীরা। রবিবার ভোরবেলায় পুকুরের নৈশ প্রহরী লুৎফর রহমান পুকুরে কীটনাশকের (গ্যাস ট্যাবলেট) গুড়া ভর্তি একটি পলিথিন ব্যাগ দেখতে পান। এরই মধ্যে পুকুরের বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠতে দেখে তিনি পুকুরের মালিক নাজমুল হুদা রিপন ও স্থানীয়দের খবর দেন।

চাষী নাজমুল হুদা রিপন জানান, চলতি মৌসুমের বৈশাখ মাস থেকে ৭বছরের জন্য পুকুরটি স্থানীয় হাবিল-কাবিল উদ্দিন এর নিকট হইতে লিজ নিয়ে পোবা, টেংরা, রুই, কাতলা, সিলভার কার্পসহ বিভিন্ন জাতের মাছ চাষ শুরু করেছিলাম। কেউ প্রতিহিংসা বশতঃ আমার ক্ষতিসাধনের জন্য লিজকৃত পুকুরে বিষ প্রয়োগ করেছে। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম বলেন, এ বিষয়ে লিখিত বা মৌখিক অভিযোগ পাইনি। অভিযোগ পেলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: