২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সমাজতান্ত্রিক আদর্শনীতি গ্রহণ করা না হলে উন্নয়নের সুফল জনগণ পাবে না: মেনন


সমাজতান্ত্রিক আদর্শনীতি গ্রহণ করা না হলে উন্নয়নের সুফল জনগণ পাবে না: মেনন

স্টাফ রিপোর্টার ॥ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, সমাজতান্ত্রিক আদর্শনীতি গ্রহণ করা না হলে উন্নয়নের সুফল জনগণ পাবে না।

শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে অক্টোবর বিপ্লবের শতবার্ষিকীর সমাপনী সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

বিমানমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, সমাজতন্ত্র অলীক কল্পনা নয়, এটা বাস্তব। রুশ বিপ্লবের মধ্য দিয়ে এটি বাস্তবে প্রয়োগ হয়েছিল। আমাদের সংবিধানে আমরা সমাজতন্ত্রকে মূলনীতি হিসেবে গ্রহণ করেছি। সুতরাং তার বাস্তবায়ন সাংবিধানিক দায়িত্ব। এটা দুঃখজনক যে, দেশের অর্থনীতি নয়া উদারনীতি দ্বারা পরিচালিত হচ্ছে। এর ফলে তার নিয়ন্ত্রণ চলে গেছে লুটেরা পুজিপতিদের হাতে। সৃষ্ট হচ্ছে আয় বৈষম্য। গ্রাম-শহরের মধ্যে বৈষম্যের বিপরীতে সমাজতান্ত্রিক আদর্শনীতি গ্রহণ করা না হলে উন্নয়নের সুফল জনগণ পাবে না।

মহান অক্টোবর বিপ্লবের শতবর্ষে ওয়ার্কার্স পার্টি গত ২৬ মে ইঞ্জিনিয়ার্স ইনস্টিউশনে সেমিনারের মধ্য দিয়ে উদ্বোধনী ঘোষণা করা হয়। দেশব্যাপী সেমিনার, সিম্পোজিয়াম, মিছিল, সমাবেশ, আলোচনা সভার মধ্য দিয়ে অক্টোবর বিপ্লব পালনের আহ্বান জানানো হয়। দেশের অধিকাংশ জেলাতে আড়ম্বরপূর্ণভাবে পালিত

হয়েছে।

সমাবেশে ঘোষণা পাঠ করেন পার্টির সাধারণ সম্পাদক জননেতা ফজলে হোসেন বাদশা, সভা পরিচালনা করেন পার্টির পলিটব্যুারো সদস্য নুর আহমদ বকুল। সভায় পলিটব্যুরো, কেন্দ্রীয় নের্তৃবৃন্দ, জেলার বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে র্যালী বের করা হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: