১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নির্বাচন নিয়ে বিএনপি’র সাথে কোন সংলাপ নয়: বাণিজ্য মন্ত্রী


নির্বাচন নিয়ে বিএনপি’র সাথে কোন সংলাপ নয়:  বাণিজ্য মন্ত্রী

নিজস্ব সংবাদদাতা,ভোলা ॥ বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপির সাথে আলোচনা কেন। সংধিান অনুয়ায়ি নির্বাচন হবে। সংবিধানে আছে পার্লামেন্ট থাকবে। সংবিধানে আছে বর্তমান ক্ষমতাধিন দল পৃথিবীর অন্যন্য দেশের মতো নিরপেক্ষ সরকার হিসাবে ক্ষমতায় থাকবে। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে।

বিএনপির উদ্দ্যেশে বলেন, সংলাপের কোন সম্ভাবনা নেই। এমনকি সংলাপের কোন প্রয়োজন নেই। মন্ত্রী আরো বলেন,বিএনপির নির্বাচনে আশা ছাড়া বিকল্প কোন পথ নেই। যদি না আসে তারাই ক্ষতিগ্রস্থ হবে। শনিবার সকালে অভ্যান্তরীন নৌ পথে ৫৩টি রুটের মধ্যে প্রথম পর্যায়ে ২৪টি রুটের নদী খনন প্রকল্পের আওতায় শ্রীপুর-ভোলা-গঙ্গাপুর নৌ পথে ক্যাপিটাল ড্রেজিং কাজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্য মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী এতো শক্ত ভাবে কথা বলেন কেন। যেহেতু তিনি সৎ। মন্ত্রী বলেন,গত সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে ডেকেছিলো। বরং তিনি সন্ত্রাসের পথ বেছে নেয়। ৫ শত পুলিং বুথ পুড়িয়ে দেয়। ২৪ জন পুলিশকে হত্যা করেছে। দেশে কতো অত্যাচার নির্যাতন করেও নির্বাচন বন্ধ করতে পারেনি। তিনি নির্বাচন করেননি এটা আমাদের দোষ না।

মন্ত্রী বলেন,ভোলায় বিপুল পরিমান গ্যাস পাওয়া গেছে। কিছু দিন আগে বোরহানউদ্দিনে একটি কূপ থেকে ৭০০ বিলিয়ন কিউবিক গ্যাস পাওয়া যায়। ভোলার ভেধুরিয়াতে আরো একটি কূপ খনন করা হবে। ভোলায় ব্যাপক কলকারখানা হবে। ভোলা হবে সিঙ্গাপুর। আর এর মুল কারিগর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেনৃতত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেল। দেশ আজ খাদ্যে স্বংসম্পূর্ন। তিনি বলেন, একটা সরকার যদি পর পর রাষ্ট্র পরিচালনার দ্বায়িত্ব পায় তাহলে দেশের উন্নতি হয়। বর্তমান সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে দেশ পরিচালনা করছে।

এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান । তিনি বলেন, আমরা ২১টি ড্রেজার নির্মান করেছি। এছড়াও আরো ২০ টি ড্রেজার নির্মান করা হচ্ছে। ৩৮ বছরের ২০টি ফেরী নির্মান হলেও খালেদা জিয়া ১০ বছর ক্ষমতায় একটা ফেরীও ক্রয় করেনি। কিন্তু বর্তমান সরকারের ৫ বছরের মেয়াদে ১৭টি ফেরী নির্মান করা হয়েছে। মন্ত্রী শাজাহান খান আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পরে নদী রক্ষায় ব্যাপক উদ্যেগ গ্রহন করেন। বর্তমান মহাজোট সরকারের প্রথম মেয়াদে দেশে ১৪টি ড্রেজার নির্মান করা হয়েছে। বর্তমানে আরো ২০টি ড্রেজার নির্মানে কাজ চলছে। নৌ মন্ত্রী বলেন, খালেদা জিয়া সরকার সম্পর্কে বিভ্রান্ত ছড়াচ্ছেন। তিনি সত্য না বলে মিথ্যাচার করছেন। তারা নাকি সরকারের কোন উন্নয়ন দেখেন না। আসলে সরকারের বিরুদ্ধে বলা তাদের রোগ হয়েছে। বিএনপির একটা ইর্শা রোগ দেখা দিয়েছে।

ভোলা সদরের ভেদুরিয়া ফেরীঘাট টার্মিনাল চত্বরে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বিআইডব্লিটিএ চেয়ারম্যান কমরেড এম মোজাম্মেল হক। এছাড়াও বক্তব্য রাখেন,জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আ’লীগ যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত কুমার সিকদার, পুলিশ সুপার মোকতার হোসেন প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: