২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাঁশখালীতে অজগর প্রেমে হানা বনকর্মকর্তার!


বাঁশখালীতে অজগর প্রেমে হানা বনকর্মকর্তার!

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী ॥ আপন আলোয়ের মায়া ত্যাগ করে প্রেমের টানে পাড়ি জমিয়েছেন অজগর সাপ যুগল লোকালয়ের মুদির দোকানে। বণ্যপ্রাণী ও জীবজন্তুর আবাস স্থল আরন্য হলেও ভালবাসার টানে সেই মায়া ত্যাগ করে ভালবাসার খুজে লোকলয়ে ও চলে আসতে পারে প্রেমিক। এরই দৃষ্টান্ত প্রমাণ এই যুগল অজগরের। তবে সেই প্রেমে বাধা হয়ে দাড়িয়েছে অভয়ারণ্য রেঞ্জের বাঁশখালী ইকুপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুর জামান শেখ। শনিবার (১১ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের বাঁশখালীর সদর আমিন হাটে মায়ের আশির্বাদ নামক মুদির দোকানের চাউলের বস্তার ফুকর হতে বিশাল আকৃতির অজগর সাপ উদ্ধার করেছে বনকর্মকর্তা।

এর পূর্বেও এই সাপটি ঐ দোকান থেকে ধরে বনে অবমুক্ত করা হয়েছিল। তবে পুনরায় একই স্থানে ফিরে আসায় সাধারণ মানুষের মধ্যে চাঞ্চল্যকর পরিবেশের সৃষ্টি হয়েছে। তারা এ সময়ে অভিমত ব্যক্ত করে বলেন আরও একটি বিশাল অজগর সাপ এ দোকানে রয়েছে। এটি সাপের প্রেমিক জুটি। এদিকে এ ঘটনায় দোকান মালিক শ্রীমান্ত দাশ সাপ জুটির ভয়ে দীর্ঘদিন দোকান বন্ধ রেখেছিল। এখনও পর্যন্ত জুটি সাপের আর একটি সাপ ধরা না পড়ায় তিনি শংকায় ভুগছেন। সাভাবিকভাবে ব্যবসা ব্যহত হচ্ছে তার।

এ ব্যাপারে অভয়ারন্য রেঞ্জের বাঁশখালী ইকুপার্ক কর্মকর্তা আনিছুর জামান শেখ বলেন, প্রেমের টানে মানুষের একাধিক দৃষ্টান্ত যেমন রয়েছে তেমনি প্রাণী ও জীবজন্তুর মাঝেও প্রেম ভালবাসা বিরাজমান। এরকমই মুদির দোকানের এ অজগর জুটি দীর্ঘদিন অবস্থান করেছিল। একটাকে উদ্ধার করে ইকুপার্কে প্রদর্শনের জন্য রাখা হয়েছে। আর একটি অবস্থান নির্ণয় করে একেও একই অবস্থায় রাখা হবে বলে তিনি জানান।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: