১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নির্ঘুম রাত কাটালেন ঠাকুরবাড়ি গ্রামের বাসিন্দারা


নির্ঘুম রাত কাটালেন ঠাকুরবাড়ি গ্রামের বাসিন্দারা

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে শুক্রবার (১০ নভেম্বর) রংপুরের সদর উপজেলার ঠাকুরবাড়ি গ্রামে হিন্দুদের বাড়িতে হামলার ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো খোলা আকাশের নিচে শুক্রবার নির্ঘুম রাত কাটিয়েছেন। রাতে অনেকের পেটে কোনও দানা-পানিও পড়েনি। সকালেও নাস্তা জোটেনি অনেকের। শনিবার সকালে ঘটনাস্থল ঘুরে এসব তথ্য জানা গেছে। ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন, হাড়ি-পাতিলসহ রান্না করার সরঞ্জামাদি লুট হয়ে যাওয়ায় রান্না করার উপায় নেই।

তবে জেলা প্রসাশন সূত্রে জানা গেছে, হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজনকে গত রাতে পুলিশ পাহারায় ঠাকুর প্রাইমারি স্কুলে রাখা হয়েছিল। জেলা প্রশাসনের পক্ষ থেকে শুক্রবার রাতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে খিচুড়ি দেওয়া হয়েছে। সেখানে তাদের খাবারের ব্যবস্থা করেছে জেলা প্রশাসন। এছাড়াও সকালে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ তিন হাজার টাকা ও দুই বান্ডিল করে টিন প্রদান করা হয়েছে। সেখানে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের কাজ অব্যাহত রয়েছে। হামলার পর ভয়ে অনেকে গ্রাম ছেড়ে চলে গেছেন। পুলিশের আশ্বাসের পর কেউ কেউ বাড়িতে ফিরলেও আবার হামলা হতে পারে এই আশঙ্কায় অনেকে গ্রামে ফেরেনি। শনিবার সকালেও পুড়ে যাওয়া বাড়িঘর থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে।

এদিকে হামলা ও বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনায় পুলিশের গুলিতে নিহতের লাশ এখনও রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। গুলিবিদ্ধ ৫ জনের মধ্যে মাহবুব ইসলাম (৩৮ কে আশঙ্কাজনক অবস্থায় সিসিইউতে রাখা হয়েছে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: