১৮ ফেব্রুয়ারী ২০১৮, ৬ ফাল্গুন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

লোকসঙ্গীত উৎসবে আজ শেষ দিনে থাকছে যে সব পরিবেশনা

প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৭, ০২:০৬ পি. এম.
লোকসঙ্গীত উৎসবে আজ শেষ দিনে থাকছে যে সব পরিবেশনা

স্টাফ রিপোর্টার ॥ গতকাল রাতে ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব মাতিয়েছিলেন নুরান সিস্টার্সের সঙ্গিত পরিবেশনা। আজ শনিবার শেষ হবে তিন দিনের ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব। সমাপনী রজনীতেও থাকছে দারুণ সব পরিবেশনা। সন্ধ্যা ছয়টায় শুরুতেই বাংলাদেশের প্রখ্যাত দুই লোকশিল্পী শাহ আলম সরকার ও আলেয়া বেগমের পরিবেশনা। তিনি মঞ্চ থেকে নামতেই হাজির হবেন আরেক বাংলাদেশী লোকসঙ্গীত শিল্পী শাহনাজ বেলী। রাতের বাকি তিন পরিবেশনা উপস্থাপন করবেন বিশ্বের তিন প্রান্তের লোকগীতি শিল্পীরা। এ তালিকায় আছে মধ্যপ্রাচ্যের ইরানের লোকগানের দল রাস্তাক, ভারতের শান্তিনিকেতনের শিল্পী বাসুদেব দাস বাউল ও আফ্রিকার দেশ মালির লোকগানের দল তিনারিওয়েন। বিশ্বসঙ্গীতের মর্যাদাপূর্ণ গ্র্যামিজয়ী তিনারিওয়েন ব্যান্ডের পরিবেশনা দিয়ে শেষ হবে উৎসব।

তৃতীয়বারের মতো আয়োজিত এ উৎসবে বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, মালি, অস্ট্রেলিয়া, ফ্রান্স ও জাপানের খ্যাতিমান শিল্পীরা যোগ দিচ্ছেন। উৎসবে বাংলাদেশের শাহজাহান মুন্সি, আরিফ দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, শাহনাজ বেলী, শাহ আলম সরকার, আলেয়া বেগম, বাউলা ও বাউলিয়ানা গান পরিবেশন করবে। ভারত থেকে নুরান সিস্টার্স ও বাসুদেব বাউল, পাকিস্তান থেকে মিকাল হাসান ব্যান্ড, নেপালের কুটুম্বা, তিব্বতের তেনজিন চোয়েগাল, ইরানের রাস্তাক, ব্রাজিলের মোরিসিও টিজুমবাহ ও মালির গ্র্যামিজয়ী ব্যান্ড তিনারিওয়েন আসছে।

মেরিল নিবেদিত ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসবে সহযোগিতা করছে ঢাকা ব্যাংক লিমিটেড। উৎসবস্থলে যেতে না পারা শ্রোতারা ফেসবুকের ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ পেজ এবং উৎসবের নিজস্ব ইউটিউব চ্যানেলে পুরো অনুষ্ঠানটি লাইভ দেখার সুযোগ রয়েছে।

প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৭, ০২:০৬ পি. এম.

১১/১১/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: