১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রংপুর-রাজশাহী ঢাকা-সিলেট মুখোমুখি আজ


স্পোর্টস রিপোর্টার ॥ স্বাভাবিকভাবে প্রথম লেগ শেষ হওয়ার পর শুরু হয় ফিরতি লেগ। কিন্তু এবার বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল টি২০) পঞ্চম আসরে আট ম্যাচ শেষ হতেই ফিরতি লেগ শুরু হয়ে যাচ্ছে। সিলেটপর্বের শুরুর দিনটাতে, এবারের আসরের শুরুর দিনটাতে দুই ম্যাচে যে দলগুলো মুখোমুখি হয়েছিল। আজ তার পুনরাবৃত্তি হয়ে যাচ্ছে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুপুর একটায় রংপুর রাইডার্স-রাজশাহী কিংস ও সন্ধ্যা ছয়টায় ঢাকা ডায়নামাইটস-সিলেট সিক্সার্স মুখোমুখি হচ্ছে আজ। পার্থক্য শুধু একটি জায়গাতেই থাকছে। বিপিএলের শুরুর ম্যাচে সিলেটে ঢাকা-সিলেট মুখোমুখি হয়েছিল। এবার তারা দিনের দ্বিতীয় ম্যাচে খেলবে। প্রথম ম্যাচে খেলবে রংপুর-রাজশাহী। টেস্ট ক্রিকেটে শুক্রবার ১৭ বছর পূর্ণ করেছে বাংলাদেশ। আজ বিপিএলের ঢাকাপর্বও শুরু হচ্ছে। অথচ সবকিছুকে ছাপিয়ে এখনও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করা চন্দ্রিকা হাতুরাসিংহের আলোচনাই চলছে। কেউ বলছেন, হাতুরাসিংহে চলে যাওয়ায় ভাল হয়েছে। আবার কেউ বলছেন, খারাপ হয়েছে। তবে একজনের জন্য যে বাংলাদেশের ক্রিকেটের অগ্রগতি পিছিয়ে যাবে না, তা সবারই মনে হচ্ছে। হাতুরাসিংহের আলোচনা অবশ্য দ্রুতই থেমে যেতে পারে। যদি ঢাকাপর্ব জমজমাট হয়ে ওঠে। সিলেটপর্বে উত্তেজনা ছিল চরমে। সিলেটপর্ব দুর্দান্তভাবেই কেটেছে। এখন ঢাকাপর্বে সেই ধারাবাহিকতা ধরে রাখা গেলে সব আলোচনা বিপিএল ঘিরেই হওয়া শুরু করবে।

ঢাকাপর্বে লড়াই আরও জমে উঠতে পারে। কারণ সিলেট (৬ পয়েন্ট) ও রাজশাহী (শূন্য) ছাড়া সব দলই এক ম্যাচ জয়ে ২ পয়েন্ট করে পেয়েছে। সঙ্গে প্রতিশোধের মিশনও শুরু হয়ে যাচ্ছে। সিলেটপর্বে যারা যে দলের সঙ্গে হেরেছে, ঢাকাপর্বে সেই দলগুলো জিততে চাইবে। পয়েন্ট তালিকায় নিজেদের অবস্থানও মজবুত করতে চাইবে। সিলেটপর্বে রংপুরের বিপক্ষে হেরেছে রাজশাহী। এবার রাজশাহী জিততে চাইবে। সিলেটের কাছে ধরাশায়ী হয়েছিল ঢাকা। এবার ঢাকা প্রতিশোধ নিতে চাইবে।

সিলেটপর্বে ঘরের মাঠে খেলার সুযোগ পেয়ে সিলেট একচেটিয়া দাপট দেখিয়েছে। খুলনা টাইটান্সের বিপক্ষে যদি শেষ ম্যাচটি না হারতো, তাহলে চার ম্যাচে চার জয় নিয়ে মাঠ ছাড়তো সিলেট। দলটি নিজেদের প্রথম ম্যাচেই বর্তমান চ্যাম্পিয়ন ঢাকাকে হারিয়েছিল। এরপর কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংসকে হারিয়েছে। খুলনার বিপক্ষে হেরে গেছে। ঢাকা প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে। খুলনাকে পাত্তাই দেয়নি দলটি। যেহেতু ঢাকায় খেলবে ঢাকা, তাই সিলেটের এবার বিপদ আসতে পারে।

রংপুর এবার দুর্দান্ত দল গড়েছে। চ্যাম্পিয়ন হওয়ার মতো দল গড়েছে। দলটি নিজেদের প্রথম ম্যাচেই রাজশাহীকে হারিয়েছিল। এরপর অবশ্য চিটাগং ভাইকিংসের কাছে ধরাশায়ী হয়েছে। আর রাজশাহী তো দুই ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি। ঢাকাপর্বে যেভাবেই হোক আগে পয়েন্ট তালিকায় পয়েন্ট জমা করার মিশনেই নামবে রাজশাহী।

সম্পর্কিত:
পাতা থেকে: