২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

উল্টো যাত্রা শুরু... অতঃপর


উল্টো যাত্রা শুরু... অতঃপর

ইঞ্জিন পরিবর্তনের জন্য স্টেশনে দাঁড়িয়েছে ট্রেনটি। ইলেকট্রিক ইঞ্জিনের পরিবর্তে আনা হয় ডিজেলচালিত ইঞ্জিন। সেই ইঞ্জিন সংযুক্ত করার আগেই চালক সেটি লাইনে থামিয়ে রেখে নেমে স্টেশনে যান। এরপর হঠাৎ করেই উল্টোদিকে চলতে শুরু করে ইঞ্জিনটি। বিষয়টি দেখার পর বাইক নিয়ে সেটির পেছনে ধাওয়া করেন চালক। দীর্ঘ ১৩ কিলোমিটার যাওয়ার পর চালক ইঞ্জিনটি নিয়ন্ত্রণে নিতে সক্ষম হন।

গত বুধবার দুপুরে ভারতের কর্ণাটকে এ ঘটনা ঘটে। রেল সূত্রে জানা যায়, বুধবার দুপুরে মুম্বাইগামী ওই ট্রেনটি ওয়াদি স্টেশনে দাঁড়ায় ইঞ্জিন পরিবর্তন করার জন্য। এরপর ট্রেনটির ইলেকট্রিক ইঞ্জিনের পরিবর্তে নিয়ে আসা হয় একটি ডিজেলচালিত ইঞ্জিন। সেই ইঞ্জিনে ট্রেনটি মুম্বাইয়ের সোলাপুর পর্যন্ত যাওয়ার কথা ছিল। দাঁড়িয়ে থাকা ওই ট্রেনটির কাছে ডিজেলচালিত ইঞ্জিনটি রেখে চালক স্টেশনের কাছে যান। এর মধ্যে আচমকা ইঞ্জিনটি উল্টোদিকে চলতে শুরু করে। স্টেশনের এককর্মী বিষয়টি টের পেয়ে তাৎক্ষণিক কর্তৃপক্ষকে জানান। সঙ্গে সঙ্গে ঘটনার কথা বিভিন্ন স্টেশনে জানিয়ে দেয়া হয়।

আর ইঞ্জিনটি নিয়ন্ত্রণে আনতে মোটরসাইকেল নিয়ে পেছনে ছুট দেন চালক ও ওয়াদি স্টেশন মাস্টার।

চালক ইঞ্জিন চলার খবর পেয়েই দুর্ঘটনা এড়াতে সামনের স্টেশনগুলোতে সিগন্যাল ও ট্র্যাক খোলা রেখে দেয়া হয়। এ ছাড়া উল্টোদিক থেকে যেসব ট্রেন আসার কথা ছিল সেগুলো আটকে দেয়া হয় বিভিন্ন স্টেশনে। প্রায় ১৩ কিলোমিটার যাওয়ার পর চালক কোনমতে লাফিয়ে ইঞ্জিনে উঠে সেটির নিয়ন্ত্রণ নেন।

এ ঘটনায় ভারতীয় রেলের পক্ষ থেকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। -এনডিটিভি অবলম্বনে

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: