২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

যথাযোগ্য মর্যাদায় পালিত হলো শহীদ নূর হোসেন দিবস


যথাযোগ্য মর্যাদায় পালিত হলো শহীদ নূর হোসেন দিবস

বিশেষ প্রতিনিধি ॥ নানা কর্মসূচীর মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় শুক্রবার শহীদ নূর হোসেন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন রাজধানীর জিরো পয়েন্টে শহীদ নূর হোসেন স্কয়ারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং আলোচনা সভার মাধ্যমে স্মরণ করেছেন গণতন্ত্রের জন্য আত্মোৎসর্গকারী এই যুব নেতাকে।

এ উপলক্ষে সকাল ৮টায় আওয়ামী লীগের পক্ষ থেকে নূর হোসেন স্কয়ারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এ সময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন ও রিয়াজুল কবির কাওছারসহ আরও অনেকে।

শহীদ নূর হোসেন সংসদের কর্মসূচীর মধ্যে ছিল সকাল ৮টা ৩০ মিনিটে নূর হোসেন চত্বরে পুষ্পমাল্য অর্পণ এবং সকাল ৯টা ৩০ মিনিটে জুরাইন কবরস্থানে নূর হোসেনের কবরে পুষ্পমাল্য অর্পণ এবং ফাতেহা পাঠ। রাজধানীর জিরো পয়েন্ট মোড়ে ‘শহীদ নূর হোসেন স্কয়ার’-এ সকাল সাড়ে আটটায় ফুল দিয়ে শ্রদ্ধা জানান নূর হোসেনের বড় ভাই আলী হোসেন। পরে রাজধানীর জুরাইন কবরস্থানে নূর হোসেনের বড় ভাই আলী হোসেন ফুল দিয়ে শ্রদ্ধা জানান ও দোয়া পাঠ করেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিএনপি নেতারা শহীদ নূর হোসেন স্কয়ারে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে বিএনপির এই নেতা অভিযোগ করেন, ক্ষমতাকে চিরস্থায়ী করতে সরকার গণতন্ত্রকে অবরুদ্ধ করে রেখেছে। গণতন্ত্র অবরুদ্ধ বুটের তলায়। অবরুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করতে নূর হোসেন আজও আমাদের অনুপ্রেরণা যোগায়। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে। তবে আমরা নির্দলীয় সহায়ক সরকার চাই, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ চাই। নীলনকশার নির্বাচনে বিএনপি যাবে না।

আওয়ামী লীগ বিএনপি ছাড়াও ড. কামাল হোসেনের নেতৃত্বে গণফোরাম, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ, ওয়ার্কার্স পার্টি, ঢাকা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, যুব মৈত্রী, ছাত্র মৈত্রী, বিপ্লবী ছাত্র সংহতি, শহীদ নূর হোসেন সংসদ, শহীদ নূর হোসেন ফাউন্ডেশন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, আওয়ামী মোটরচালক লীগসহ বিভিন্ন দল ও সংগঠন।

অপরদিকে সকালে শতাধিক মুক্তিযোদ্ধাদের নিয়ে জিরো পয়েন্টে ‘নূর হোসেন চত্বরে’ ফুল দিয়ে শ্রদ্ধা জানান যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ মুন্না। দিবস উপলক্ষে ‘শহীদ নূর হোসেন ফাউন্ডেশন’ সকাল ৯ টায় জুরাইন কবরস্থানে পুষ্পমাল্য অর্পণ এবং বঙ্গবন্ধু এভিনিউর সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: