১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

কেভিন স্পেসি কে বাদ দিয়ে ফের ছবির শ্যুটিং শুরু


কেভিন স্পেসি কে বাদ দিয়ে ফের ছবির শ্যুটিং শুরু

অনলাইন ডেস্ক ॥ শ্যুটিং পুরো শেষ। ট্রেলারও প্রকাশিত হয়ে গিয়েছে। আর এক মাস পরেই মুক্তি পাওয়ার কথা ছবিটির। কিন্তু সব কিছু বাতিল করে ফের শ্যুটিং শুরু হল।

কারণ, ছবির পরিচালক-প্রযোজকরা চান না, মূল চরিত্রে যিনি অভিনয় করছেন, সেই অভিনেতা এই ছবির সঙ্গে যুক্ত থাকুন। যৌন হেনস্থাকারী হিসেবে অভিযুক্ত কেভিন স্পেসি-কে এ ভাবেই সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন ‘অল দ্য মানি ইন দ্য ওয়র্ল্ড’ ছবির কর্তৃপক্ষ।

মার্কিন কোটিপতি জে পল গেটির জীবন নিয়ে তৈরি এই ছবিটির মুখ্য চরিত্রে অভিনয় করেন দু’বার অস্কারজয়ী স্পেসি-র। শ্যুটিং সম্পূর্ণ হয়ে গিয়েছিল, স্পেসিকে নিয়ে ট্রেলারও মুক্তি পায় গত মাসে। কিন্তু স্পেসির বিরুদ্ধে একের পর এক যৌন হেনস্থার অভিযোগ উঠতে থাকায় অস্বস্তি বাড়ছিল। ইতিমধ্যে কেভিন অভিনীত টেলিসিরিয়াল ‘হাউজ অব কার্ডস’-এ নতুন সিরিজের মুক্তি পিছিয়ে দিয়েছে সংশ্লিষ্ট চ্যানেল। তার পরে গত কাল বস্টনে এক সাংবাদিক বৈঠক ডেকে টিভি উপস্থাপিকা হিদার উনরু অভিযোগ করেন, গত বছর জুলাই মাসে তাঁর ১৮ বছর বয়সি ছেলেকে প্রথমে অনেক মদ খাওয়ান কেভিন। তারপর তার যৌন হেনস্থা করেন। ছেলেটি তখনই বাড়িতে ঘটনাটি জানিয়েছিল। কিন্তু এত বড় মাপের তারকার বিরুদ্ধে অভিযোগ আনার সাহস পায়নি কেউ-ই।

প্রযোজক হার্ভি ওয়াইনস্টাইনের পরে কেভিন স্পেসির বিরুদ্ধে অসংখ্য যৌন হেনস্থার অভিযোগ উঠছে। তার মধ্যে সাম্প্রতিকতম টিভি সঞ্চালক হিদারের ছেলে। ‘‘আমি সমকামী’’ বলে প্রথমে দায় এড়াতে চেয়েছিলেন স্পেসি। কিন্তু তাঁর বিরুদ্ধে অভিযোগের পাহাড় জমতেই থাকে।

১৯৭৩ সালে অপহরণ করা হয়েছিল তেল খনির মালিক, ধনকুবের জে পল গেটির নাতিকে। সেই ঘটনা ঘিরেই এই ছবিটি। স্পেসিকে সরিয়ে দেওয়ার পরে গেটির ভূমিকায় এখন অভিনয় করছেন বর্ষিয়ান কানাডীয় অভিনেতা ক্রিস্টোফার প্লামার। ফের শ্যুটিং শুরু হয়ে গিয়েছে। ২২ ডিসেম্বর ছবিটি মুক্তি পাবে বলে খবর।

এ দিকে, টিভি অভিনেতা চার্লি শিনের বিরুদ্ধেও যৌন হেনস্থার অভিযোগ এনেছে এক কিশোর। অভিযোগ অস্বীকার করেছেন শিন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

সম্পর্কিত:
পাতা থেকে: