১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

খাদি ॥ দ্য ফিউচার ফ্যাব্রিক ফ্যাশন শো


ফ্যাশন ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশ (এফডিসিবি) আয়োজিত এবং ট্রেসেমে নিবেদিত ‘এফডিসিবি প্রেজেন্টস ট্রেসেমে খাদি- দ্য ফিউচার ফ্যাব্রিক শো ২০১৭’ গত ৩ এবং ৪ নভেম্বর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে (আইসিসিবি) অনুষ্ঠিত হয়েছে। এ নিয়ে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হলো ফ্যাশন শোর ইভেন্টটি।

চিরায়ত বাংলার সংস্কৃতি ও ঐতিহ্যকে প্রতিফলিত করে খাদি কাপড়। যুগ-যুগান্তরে দ্রোহ এবং পৌরুষের প্রতীক হিসেবে খাদি কাপড় অনেকটা পৌরাণিক সংস্কৃতির মতো আমাদের জীবনে জড়িয়ে আছে। আর বলাই বাহুল্য যে, ট্রেসেমে একটি বিশ্বখ্যাত ব্র্যান্ড যা সারা বিশ্বে আধুনিক ফ্যাশনের সঙ্গে জড়িত। তাই ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের অন্যতম হেয়ার কেয়ার ব্র্যান্ড, ট্রেসেমে আয়োজিত ‘এফডিসিবি প্রেজেন্টস ট্রেসেমে খাদি- দ্য ফিউচার ফ্যাব্রিক শো-২০১৭’ অনুষ্ঠানের মূল লক্ষ্য হলো, আধুনিক ফ্যাশনের সঙ্গে বাংলাদেশের ঐতিহ্যের সংযোগ স্থাপনের মাধ্যমে বহির্বিশ্ব এবং ডিজিটাল ফ্যাশনের সঙ্গে খাদির পরিচয় ঘটানো।

‘এফডিসিবি প্রেজেন্টস ট্রেসেমে খাদি- দ্যা ফিউচার ফ্যাব্রিক শো-২০১৭’-তে এ বছর ১৯ জন বাংলাদেশি এবং ৭ জন আন্তর্জাতিক ফ্যাশন ডিজাইনার অংশগ্রহণ করেন। ইভেন্টে অংশ নেয়া বাংলাদেশী ডিজাইনাররা হলেন- মাহিন খান, কুহু, এমদাদ হক, চন্দনা দেওয়ান, শৈবাল সাহা, বিপ্লব সাহা, লিপি খন্দকার, মারিয়া ইসলাম, ফারাহ আনজুম বারী, শাহরুক আমিন, নওশিন খায়ের, তেনজিং চাকমা, আফসানা ফেরদৌসি, রাকা, ফাইজা আহম্মেদ, রিমা, সারা করিম, ফারা দিবা এবং রুপু শামস। আন্তর্জাতিক ফ্যাশন ডিজাইনারদের মধ্যে অনুষ্ঠানে অংশ নিয়েছেন রসনা শ্রেষ্ঠ (নেপাল), জ্যাকলিন ফং (মালয়েশিয়া), নীলান হারাসগামা (শ্রীলঙ্কা), চিমমি চদেন (ভুটান), সুকীজিত দাংচাই (থাইল্যান্ড), হিমাংশু শনি (ভারত) এবং সৌমিত্র মণ্ডল (ভারত)। ডিজাইনাররা খাদি কাপড়ে মডার্ন ট্রেন্ডস এবং ফ্যাশন স্টেটমেন্ট যোগ করে অসাধারণ সব কাজ তুলে ধরেছেন করেছেন এ ইভেন্টে। তাদের ডিজাইন করা পোশাকেই ইভেন্টের গ্র্যান্ড ফ্যাশন শোতে র‌্যাম্পে হেঁটেছেন মডেলরা।