১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

কর ফাঁকি ॥ তালিকায় হার্ভে শাকিরা ম্যাডোনাসহ বহু তারকা


কর ফাঁকি ॥ তালিকায় হার্ভে শাকিরা ম্যাডোনাসহ বহু তারকা

অনলাইন ডেস্ক ॥ প্যারাডাইস পেপার্স কেলেঙ্কারি থেকে বাদ গেলেন না আলোচিত হলিউড তারকারাও। আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন পপ তারকা শাকিরা ও ম্যাডোনাসহ বহু তারকা এই তালিকায় জড়িয়ে পড়েছেন। আছেন সমপ্রতি যৌন কেলেঙ্কারির দায়ে আলোচিত হার্ভে ওয়েইস্টেইনও।হলিউড তারকারা কর ফাঁকি দিতে বারমুডার অফশোর কোম্পানিতে বিনিয়োগ করেছেন। ল ফার্ম অ্যাপেলবাই থেকে ফাঁস করা ৭০ লাখ নথির ৩৯ পৃষ্ঠার তথ্যে জানা যায়, পপ তারকা ম্যাডোনা ১৯৯৮ সালে বারমুডার সেইফগার্ড মেডিক্যাল লিমিটেডের দুই হাজার শেয়ার কিনেছিলেন।

নথিতে ম্যাডোনার সিক্কোনি দেওয়া আছে। তার পুরো নাম ম্যাডোনা লুইস সিক্কোনি। এই সম্পর্কে ম্যাডোনার লন্ডন ভিত্তিক প্রচারণা কোম্পানিকে জিজ্ঞাসা করা হলে কোনো মন্তব্য করেনি।

কলম্বিয়ার সংগীত শিল্পী ও গীতিকার শাকিরা মাল্টার কোম্পানি টার্নশিউল লিমিটেডে ৩ মিলিয়ন পাউন্ড বিনিয়োগ করেছেন। ২০০৯ সালে সাকিরা সংগীতজগত, বুদ্ধিবৃত্তিক সম্পদ এবং ট্রেডমার্কস থেকে পাওয়া অর্থ টার্নশিউল লিমিটেডে বিনিয়োগ করেছেন। হার্ভে ওয়েনস্টেইন বাহমা দ্বীপপুঞ্জের একটি মেডিক্যাল কোম্পানিতে ২০০১ সালে ২ হাজার শেয়ার কিনেছিলেন।

একই কোম্পানিতে বিনিয়োগ করেছিলেন লাইফস্টাইল গুরু মার্থা স্টুয়ার্টও। এছাড়া তারকা নিকোল কিডম্যান ও জাস্টিন টিমবারলেকও অফশোর কোম্পানিতে বিনিয়োগ করেছেন। দ্য গার্ডিয়ান

সম্পর্কিত:
পাতা থেকে: