১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতি সন্তোষ প্রকাশ করেছে বাংলাদেশ


রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতি সন্তোষ প্রকাশ করেছে বাংলাদেশ

কূটনৈতিক রিপোর্টার ॥ রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ থেকে বিবৃতি দেয়ায় সন্তোষ প্রকাশ করেছেন পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। এছাড়া রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘকে বাংলাদেশের পাশে দাড়ানোর জন্য সংস্থাটিকে ধন্যবাদ জানান তিনি। বুধবার ঢাকায় নব নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপোর সঙ্গে এক বৈঠকে তিনি এই ধন্যবাদ জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে ঢাকায় নব নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপো সাক্ষাত করেন। এসময় মিয়া সেপো জাতিসংঘ মহাসচিবের দেয়া এক চিঠি পররাষ্ট্র মন্ত্রীর কাছে হস্তান্তর করেন। বৈঠকে পররাষ্ট্র মন্ত্রী রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করেন। পররাষ্ট্র মন্ত্রী এ সময় জানান, সম্প্রতি জাতিসংঘের নিরাপত্তা পরিষদ রোহিঙ্গা ইস্যু নিয়ে বিবৃতি প্রদান করায় বাংলাদেশ সন্তুষ্ট। রোহিঙ্গা সংকটে জাতিসংঘ বাংলাদেশের পাশে দাড়ানোর জন্য তিনি জাতিসংঘের প্রতি ধন্যবাদ জানান। এ সময় পররাষ্ট্র মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেয়া প্রাথমিক শিক্ষা, নারীর ক্ষমতায়ন, জনস্বাস্থ্য ইত্যাদি বিভিন্ন উদ্যোগ তুলে ধরেন। এছাড়া টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণে জাতিসংঘের সহায়তার জন্য ধন্যবাদ জানান তিনি।

উল্লেখ্য, ফিনল্যান্ডের নাগরিক মিয়া সেপো বাংলাদেশে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি হিসেবে যোগদান করেছেন। বুধবার পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে এটাই ছিল তার প্রথম বৈঠক। এর আগে ঢাকায় জাতিসংঘের আবাসিক প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন রবার্ট ওয়াটকিন্স।

সম্পর্কিত:
পাতা থেকে: