১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

টি-টোয়েন্টি র‌্যাংকিং ॥ শীর্ষে পাকিস্তান, পাঁচে ভারত


টি-টোয়েন্টি র‌্যাংকিং ॥ শীর্ষে পাকিস্তান, পাঁচে ভারত

অনলাইন ডেস্ক ॥ প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের জয়ে র্যাংকিংয়ের শীর্ষস্থান নিশ্চিত হয় পাকিস্তানের। দু’দলের সিরিজ শেষে সেটিই অফিসিয়ালি প্রকাশ করেছে আইসিসি। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে পঞ্চম অবস্থান ধরে রেখেছে টিম ইন্ডিয়া। নাম্বার ওয়ান পজিশন হারিয়ে দুইয়ে নেমে গেছে কিউইরা।

মঙ্গলবার (৭ নভেম্বর) বৃষ্টিবিঘ্নিত সিরিজ নির্ধারণী ৮ ওভারের রোমাঞ্চকর ম্যাচে ৬ রানের জয়ে ২-১ ব্যবধানে ট্রফি জিতে নেয় বিরাট কোহলির দল। সিরিজ শুরুর আগে ব্ল্যাক ক্যাপসদের পয়েন্ট ছিল ১২৫। সেটি এখন কমে দাঁড়িয়েছে ১২০-এ।

ভারত-নিউজিল্যান্ড তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই শেষ হয় পাকিস্তান-শ্রীলঙ্কা সিরিজ। লঙ্কানদের হোয়াইটওয়াশ (৩-০) করে র্যাংকিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধারের পথ সুগম করে সরফরাজ আহমেদের দল। সমীকরণ দাঁড়ায়, ভারতের কাছে একটি ম্যাচ হারলেই টপ পজিশন হারাবে সফরকারীরা।

পাকিস্তানের রেটিং পয়েন্ট এখন ১২০। নিউজিল্যান্ডের সমান ১২০ পয়েন্ট হলেও পয়েন্টের ভগ্নাংশ হিসেবে পিছিয়ে থাকায় তৃতীয় স্থানে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের সমান ১১৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে ইংল্যান্ড।

দশম স্থানধারী বাংলাদেশের সংগ্রহ ৭৬। ১০ পয়েন্ট এগিয়ে ৯-এ আফগানিস্তান। আটে শ্রীলঙ্কা (৯১), সাতে অস্ট্রেলিয়া (১১১) ও ছয়ে দক্ষিণ আফ্রিকা (১১২)।

সম্পর্কিত:
পাতা থেকে: