১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ভারত সফর ॥ শ্রীলঙ্কা দলে একাধিক পরিবর্তন


ভারত সফর ॥  শ্রীলঙ্কা দলে একাধিক পরিবর্তন

অনলাইন ডেস্ক ॥ ভারতের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ সামনে রেখে টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। বাদ পড়েছেন ব্যাটসম্যান কুশল মেন্ডিস ও কুশল সিলভা এবং পেসার নুয়ান প্রদীপ। ফিটনেস সমস্যা কাটিয়ে ১৫ সদস্যের স্কোয়াডে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস।

অলরাউন্ডার ধনাঞ্জয়া ডি সিলভা ও দাসুন শানাকাকে দলে রাখা হয়েছে। গত সপ্তাহে এসএলসি সিইও অ্যাশলি ডি সিলাভ বলেছিলেন, অলরাউন্ডার আসিলা গুনারত্নে ও ব্যাটসম্যান কুশল পেরেরা দু’জনই ইনজুরি কাটিয়ে উঠেছেন। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে বিবেচনা করার কথা বলা বলেও কাউকেই স্কোয়াডে রাখা হয়নি।

আগের ইনজুরি সমস্যার কথা মাথায় রেখে হয়তো প্রদীপকে বিশ্রামে রেখেছেন নির্বাচকরা। সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে চার ইনিংসে মাত্র ৬৭ করায় দলে জায়গা হারিয়েছেন কুশল সিলভা।

সবচেয়ে অবাক করা বিষয়, প্রতিভাবান কুশল সিলভার বাদ পড়া। গত বছর টেস্ট অভিষেকের পর লঙ্কান টিমে নিয়মিত মুখ সম্ভাবনাময় এই ২২ বছর বয়সী ব্যাটসম্যান। পাকিস্তান সিরিজটা ভালো যায়নি। আরও উন্নতি করে নিজেকে ফিরে পাওয়ার লক্ষ্যে তাকে সময় দিয়েছেন সিলেক্টররা।

গত মাসে ক্যারিবিয়ানে শ্রীলঙ্কা ‘এ’ দলের হয়ে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন ধনাঞ্জয়া ও শানাকা। ২-১ এ সিরিজ জয়ে নেতৃত্ব দেন ধনাঞ্জয়া। যিনি দলের সর্বোচ্চ রানস্কোরার (২৬০) ছিলেন। দ্বিতীয় সর্বোচ্চ ১৮৩ রান করেন শানাকা।

আগামী ১৬ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে দু’দল। দ্বিতীয় টেস্ট নাগপুরে ২৪ নভেম্বর থেকে। দিল্লির ফিরোজ শাহ কোটলায় তৃতীয় ও শেষ টেস্ট ২ ডিসেম্বর শুরু। টেস্টের পর তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি রয়েছে।

শ্রীলঙ্কা টেস্ট স্কোয়াড: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুণারত্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, সাদিরা সামারাভিকরামা, অ্যাঞ্জেলো ম্যাথুস, লাহিরু থিরিমান্নে, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), রঙ্গনা হেরাথ, সুরাঙ্গা লাকমল, দিলরুয়ান পেরেরা, লাহিরু গামেজ, রোশেন সিলভা, লক্ষণ সান্দাকান, বিশ্ব ফার্নান্দো, দাসুন শানাকা।

সম্পর্কিত:
পাতা থেকে: