২৩ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬, বুধবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

ভালুকার সাব রেজিষ্ট্রারের ঘুষ গ্রহণ বন্ধের সিদ্ধান্ত

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৭, ০৫:৫৮ পি. এম.
ভালুকার সাব রেজিষ্ট্রারের ঘুষ গ্রহণ বন্ধের সিদ্ধান্ত

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ ॥ ভালুকা উপজেলা আইন শৃঙ্খলা কমিটির নিয়মিত মাসিক সভা গতকাল দুপুরে ভালুকা উপজেলা পরিষদ সভাকক্ষে কমিটির সভাপতি নবাগত উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় ভালুকার সাব রেজিষ্ট্রার জাহাঙ্গীর আলম’র দলিলে মূল্য প্রতি ৫% শতাংশ হারে দলিল লেখকদের কাছ থেকে অবাধে ঘুষ গ্রহণ বন্ধের জন্য সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু উত্থাপন করলে তা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

তিনি বিষয়টি উত্থাপন করে বলেন, একজন দায়িত্বশীল সরকারী কর্মকর্তা হয়ে অবাধে উল্লেখিত হারে ঘুষ গ্রহণের বিষয়টি সরকারের ভাব মূর্তি মারাত্মক ভাবে ক্ষুন্ন করা হচ্ছে। এ ব্যাপারে আলোচনায় অংশ নিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, ঘটনাটি অত্যন্ত দু:খ জনক। এ ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য উপজেলা নির্বাহী অফিসার’র প্রতি আহ্বান জানান।

পরে বিষয়টি সিদ্ধান্ত আকারে গ্রহণ করে সভার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল বলেন, বিষয়টি একজন সরকারী কর্মকর্তার জন্য লজ্জাজনক। এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এই সাব রেজিষ্ট্রারের অনৈতিক কার্যকলাপের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়াও সভায় মাদক সেবীদের গ্রেফতার করে থানা থেকে ছেড়ে দেওয়ার বিষয় নিয়ে ইউপি চেয়ারম্যান বৃন্দ আলোচনা অংশ নেয়। তারা মাদকসেবী নয়, বিক্রেতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এছাড়াও আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার স্বার্থে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। আলোচনায় অংশ নেয়, ইউপি চেয়ারম্যান যথাক্রমে বজলু রহমান তালুকদার, জেসমিন নাহার রানী, শাহ আলম তরফদার, আশরাফুল আলম, এস এম আকরাম হোসাইন, আলহাজ্ব সাইফুল ইসলাম, মুশফিকুর রহমান লিটন, তোফায়েল আহম্মেদ বাচ্চু, ও নূরুল ইসলাম বাদশা, ভালুকা সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম, ভালুকা প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান মানিক ও কমিটির সদস্যগণ সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। পরে একই স্থানে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফার সভাপতিত্ব অনুষ্ঠিত হয়। সভায় ইউপি চেয়ারম্যান বৃন্দ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা বৃন্দ আলোচনায় অংশ নেন।

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৭, ০৫:৫৮ পি. এম.

২৬/১০/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: