১৮ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ডুয়েটের ছয় শিক্ষার্থী

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৭, ০৫:২৬ পি. এম.
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ডুয়েটের ছয় শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) প্রবর্তিত প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন গাজীপুরস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ছয় শিক্ষার্থী। সম্প্রতি ইউজিসির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে প্রেরিত পত্রে এ তথ্য জানা যায়।

ডুয়েট’র উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আলাউদ্দিন জানান, ইউজিসির ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়- ২০১৫ ও ২০১৬ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ২৬৪ জনকে বাছাই করা হয়েছে। এর মধ্যে গাজীপুরস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ছয় শিক্ষার্থী রয়েছেন।

এ ব্যাপারে ডুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর স্বর্ণপদক ২০১৫ ও ২০১৬ সালের জন্য আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ৬ জন শিক্ষার্থীর নামের একটি তালিকা ইউজিসি’র কাছে পাঠিয়েছিলাম। কর্তৃপক্ষ তাদেরকে মনোনীত করে তালিকা প্রকাশ করেছে।

তিনি আরো জানান, ইউজিসির ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী ২০১৫ সালের স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- পুরকৌশল অনুষদভুক্ত পুরকৌশল বিভাগের মো. সুমন মিয়া, যন্ত্রকৌশল অনুষদভুক্ত যন্ত্রকৌশল বিভাগের মো. মনির হোসেন এবং তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল অনুষদভুক্ত তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের জনি বড়ুয়া। এছাড়া, ২০১৬ সালের স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- পুরকৌশল অনুষদভুক্ত পুরকৌশল বিভাগের মো. আরিফুল ইসলাম, যন্ত্রকৌশল অনুষদভুক্ত ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. তৌহিদুজ্জামান এবং তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. মর্তুজা হোসেন।

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৭, ০৫:২৬ পি. এম.

২৬/১০/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: