১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আইডিয়ালের বিরুদ্ধে ভুয়া শিক্ষকের তালিকা দেয়ার নির্দেশ


আইডিয়ালের বিরুদ্ধে ভুয়া শিক্ষকের তালিকা দেয়ার নির্দেশ

অনলাইন রিপোর্টার ॥ নির্দেশ অগ্রাহ্য করলে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাডেমিক স্বীকৃতি বাতিল হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এর আগে মন্ত্রণালয় প্রতিষ্ঠানটিতে ভুয়া সনদধারী শিক্ষক রয়েছে এমন সন্দেহে তাদের তালিকা চেয়ে পাঠায়। তবে রহস্যজনক কারণে প্রতিষ্ঠানটি কোনো সাড়া দেয়নি। তাই এমন পরিস্থিতিতে মন্ত্রণালয় থেকে সাত দিন সময় দিয়ে আজ সোমবার আবারও জরুরি তাগাদাপত্র দেওয়া হয়েছে।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহান জানান, ‘সাত দিন সময় দিয়ে তাগাদাপত্র দেওয়া হচ্ছে। এরপরও যদি তারা তালিকা না পাঠায়, তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে একাডেমিক স্বীকৃতি বাতিল করা হবে।’ মন্ত্রণালয় সূত্রে আরো জানা গেছে, যাচাই করে কোনো শিক্ষকের ভুয়া সনদ পাওয়া গেলে তাদের এমপিও বাতিল ও চাকরিচ্যুত করা হবে।

প্রসঙ্গত, গত ১৬ আগস্ট মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠক থেকে নির্দেশনা দেয়া হয় আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সব শিক্ষকের সনদ যাচাইয়ের পর ভুয়া শিক্ষকদের তালিকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে (মাউশি) পাঠাবেন। গত ২৭ আগস্ট মাউশির কাছে তালিকা চায় মন্ত্রণালয়। কিন্তু আজ অবধিও তালিকা পাঠানো হয়নি। এমনকি কেন তা পাঠানো হয়নি তাও জানায়নি প্রতিষ্ঠানটি।

এর আগে চলতি বছরের মে মাসে প্রতিষ্ঠানটির মতিঝিল শাখার সহকারী প্রধান শিক্ষক আব্দুস ছালাম খানের বিএড সনদ ভুয়া প্রমাণিত হয়। এরপর মাউশি ছালাম খানের এমপিও স্থগিত করে। পাশাপাশি তাকে চাকরিচ্যুত করতে ম্যানেজিং কমিটিকে নির্দেশ দেয় ঢাকা শিক্ষা বোর্ড। এই নির্দেশনার বিরুদ্ধে ছালাম খান হাইকোর্টে রিট আবেদন করলে তা স্থগিত করেন আদালত।

সম্পর্কিত:
পাতা থেকে: