২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সাবেক পাঁচ মার্কিন প্রেসিডেন্ট এক মঞ্চে


সাবেক পাঁচ মার্কিন প্রেসিডেন্ট এক মঞ্চে

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রে এ বছর বেশ কয়েকটি ভয়াবহ হারিকেন আঘাত হেনেছে। ফলে দেশের বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে। হারিকেনের কারণে ক্ষতিগ্রস্ত লোকজনকে সহায়তা প্রদানে একটি কনসার্টের আয়োজন করা হয়েছে। মার্কিন পাঁচ সাবেক প্রেসিডেন্ট ওই কনসার্টে যোগ দিয়েছেন। খবর বিবিসির।

ওই কনসার্টের মাধ্যমে প্রাপ্ত অর্থ হারিকেনে ক্ষতিগ্রস্ত লোকজনকে প্রদান করা হবে। টেক্সাসে শনিবারের ওই কনসার্টে ছিলেন বারাক ওবামা, জর্জ ডব্লিউ বুশ, বিল ক্লিনটন, জর্জ এইচডব্লিউ বুশ এবং জিমি কার্টার। তিন ডেমোক্রেট নেতা এবং দুই রিপাবলিকান নেতা হাত হাত মিলিয়ে হার্ভে, ইরমা এবং মারিয়ার আঘাতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ালেন।

ওই কনসার্ট থেকে এখন পর্যন্ত প্রায় ৩১ মিলিয়ন ডলার অর্থ এসেছে। শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় টেক্সাসের এ অ্যান্ড এম বিশ্ববিদ্যালয়ে ত্রাণ সংগ্রহে আয়োজিত ‘ডিপ ফ্রম দ্য হার্ট, দ্য ওয়ান আমেরিকা অ্যাপিল’ শীর্ষক কনসার্টে যোগ দেন তারা।

গত আগস্টে টেক্সাসে হারিকেন হার্ভের আঘাতে ভূমিধসের ঘটনা ঘটেছে। সেখানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। টেক্সাসে আঘাত হানার পর হার্ভে ফ্লোরিডা, পুয়ের্তো রিকো এবং ভার্জিন দ্বীপপুঞ্জে আঘাত হানে।

ওই কনসার্টে ওবামা বলেন, একজন সাবেক মার্কিন প্রেসিডেন্ট হিসেবে আমরা আমাদের দেশের জনগণের সেবা করতে চাই। কনসার্ট শুরুর আগে স্টেজে উঠে সবার উদ্দেশে নিজেদের অভিমত ব্যক্ত করেন প্রেসিডেন্টরা।

সম্পর্কিত:
পাতা থেকে: