২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মহাসড়কে যানজট থাকায় রাবির ভর্তি পরীক্ষয় অনেক অংশ নিতে পরছেনা


মহাসড়কে যানজট থাকায় রাবির ভর্তি পরীক্ষয় অনেক অংশ নিতে পরছেনা

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্নাতক (সম্মান) শ্রেণীতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। রবিবার সকাল সাড়ে ৮টায় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ই ইউনিটের প্রথম শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে প্রক্সি দেয়ার অভিযোগে রবিউল ইসলাম নামের এক জালিয়াতকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

এদিকে ঢাকা-রাজশাহী মহাসড়কে নবীনগর থেকে এলেঙ্গা পর্যন্ত দীর্ঘ যানজট থাকায় শতাধিক পরীক্ষার্থী এখনও ক্যাম্পাসে এসে পৌঁছাতে পারেনি। সকালের শিফটের পরীক্ষায় অংশ নিতে না পারায় অনেক ভর্তিচ্ছু কান্নায় ভেঙে পড়ে।

চট্টগ্রামের মুরাদপুর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষা দিতে আসছিলেন আল-আমিন সাদিক। শুক্রবার সকালে চট্টগ্রাম থেকে রওনা দেন তিনি। কিন্তু গত দুই দিনেও রাবিতে পোঁছাতে পারেননি সাদিক। সকাল সাড়ে ৮টায় শুরু হওয়া ই ইউনিটের প্রথম শিফটে পরীক্ষা ছিল তার। রবিবার সকাল সোয়া ৮টায় তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, গত দুইদিন ধরে গাড়িতে আছি। স্বপ্ন ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ব। কিন্তু যানজটের কারণে তো ভর্তি পরীক্ষায় অংশ নিতেই পারছি না ভাই।

শুধু সাদিক নন যানজটের কারণে কয়েক হাজার ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারছেন না বলে জানা গেছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে শুক্রবার রাত থেকে দীর্ঘ যানজট দেখা দিয়েছে। টানা বৃষ্টি ও চলমান রাস্তা সংস্কারের জন্য যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে জানা গেছে।

এদিকে যানজটের কারণে সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া ই-২ শিফট এবং বেলা সাড়ে ১২টায় শুরু হওয়া ই-৩ শিফটের ভর্তি পরীক্ষায়ও অংশ নিতে পারবেন না চট্টগ্রাম ও ঢাকা থেকে আসা অনেক ভর্তিচ্ছু শিক্ষার্থী।

জানতে চাইলে রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, আমরা পরীক্ষার হলে দেখেছি ৯০ ভাগ শিক্ষার্থী উপস্থিত হয়েছে। হয়তো রাস্তায় অল্পসংখ্যক আটকে আছে। তবে সাড়ে ১০টার পরীক্ষায় আশা করছি, তারা পৌঁছাবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানিয়েছেন, যানজট হলে তো আমাদের করার কিছু নাই। ই-১ ইউনিটের পরীক্ষা যথসময়ে অনুষ্ঠিত হয়েছে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: