১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্ব মডেল ॥ কৃষিমন্ত্রী


শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্ব মডেল ॥ কৃষিমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা খাতে যে পরিবর্তন হয়েছে, তা অন্য কোন দেশ বা সরকারের আমলে সম্ভব হয়নি। অবৈতনিক নারী শিক্ষা প্রবর্তনসহ বছরের প্রথম দিনে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই পৌঁছে দেওয়ার দৃষ্টান্ত এখন খোদ বিশ্বে মডেল হিসেবে পরিচিতি পেয়েছে।

যে কারণে ১ জানুয়ারি বই উৎসব সফল করতে ২ মাসের অধিক সময় বাকি থাকতেই শেরপুরসহ বিভিন্ন এলাকায় ২০১৮ শিক্ষাবর্ষের বই পৌঁছে দেওয়া হচ্ছে। শিক্ষিত ও দক্ষ জাতি গঠনে শিক্ষাঙ্গণগুলোতে সন্ত্রাস ও অস্থিরতা দূর করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা হয়েছে। তিনি শনিবার দিনব্যাপী শেরপুরের নকলা উপজেলায় সোলার ল্যাম্প বিতরণকালে ওই কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক কূটনীতিতে সফলভাবে এগিয়ে যাচ্ছেন- উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, কূটনীতিতে মাথা খারাপ করা চলে না। মাথা ঠান্ডা রেখে দৃঢ়তার সঙ্গে কাজ করতে হয়। প্রধানমন্ত্রী তা করে যাচ্ছেন। তাইতো মিয়ানমারের নেত্রী অং সান সু চি এখন প্রকৃত রোহিঙ্গাদের ফেরত নিতে চাচ্ছেন। তিনি বলেন, রোহিঙ্গারা ১৯৭৮ সাল থেকে আমাদের দেশে আসছে। প্রধানমন্ত্রী এ বিষয়টি এখন আন্তর্জাতিকভাবে তুলে নিয়ে এসেছেন। ফলে বিশ্ব জনমত এখন আস্তে আস্তে ঘুরে দাঁড়াচ্ছে।

এদিন মন্ত্রী উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৪০টি প্রাথমিক বিদ্যালয় ও ২০টি মাদ্রাসার ক্ষুদে মেধাবী শিক্ষার্থী, ১০২টি মসজিদের ইমাম-মুয়াজ্জিন, ৭ টি মন্দিরের পুরোহিত এবং ৩ হাজার ৯১৯ জন আনসার ভিডিপি সদস্যসহ ৮ হাজার ১৬০ জনের মাঝে সোলার ল্যাম্প বিতরণ করেন। ওই সময় শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, সেনাবাহিনীর ডিজেল প্ল্যান প্রকল্পের কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল রফিক আহমেদ, উপজেলা নিবার্হী কর্মকর্তা রাজীব কুমার সরকার, পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহসহ স্থানীয় দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: