২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

টেকনাফে পুলিশের এসআইকে পিটিয়েছে রোহিঙ্গারা


টেকনাফে পুলিশের এসআইকে পিটিয়েছে রোহিঙ্গারা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে অবৈধভাবে ব্যবসা করার জন্য দোকান নির্মাণ করতে না দেয়ায় রোহিঙ্গারা এক পুলিশ কর্মকর্তাকে পিটিয়ে আহত করেছে। শনিবার দুপুরে টেকনাফের নয়াপাড়ার নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকে এ ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) আহত কবির আহমদকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে হামলাকারী রোহিঙ্গা নারী দিল বাহার, তার স্বামী সৈয়দ আহমদসহ আটক করেছে তিন জনকে।

জানা যায়, নয়াপাড়ার রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকে নারী দিল বাহার ও তার স্বামী সৈয়দ আহমদ অবৈধভাবে মুদির দোকান স্থাপন করার চেষ্টা করে। এসময় ক্যাম্পে পুলিশ ফাঁড়ির ইনচার্জ কবির আহমদ ঘটনাস্থলে গিয়ে দোকান নির্মাণে বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে উঠে তারা। পুলিশের সঙ্গে তর্ক শুরু করে এক পর্যায়ে সিভিল পোশাকে থাকা ওই পুলিশের উপর হামলা চালায়।

আন্তর্জাতিক শরণার্থী আইন অনুসারে যে দেশে শরণার্থী, সে দেশের আশ্রিত ক্যাম্পেই থাকবে। শরণার্থীরা বাড়তি রোজি রোজগার করতে পারেনা। অথচ মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে এদেশে পালিয়ে আসায় রোহিঙ্গাদের মানবিকতা দেখিয়ে যাচ্ছে প্রশাসন ও স্থানীয়রা। মুদি দোকান বসাতে বাধা দেয়ায় পুলিশের এসআইকে পিটিয়ে আহত করেছে রোহিঙ্গারা।

কক্সবাজারের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: আফরুজুল হক টুটুল বলেন, রোহিঙ্গারা যেখানে সেখানে দোকান বা কোনো স্থাপনা করার বিধান নেই। অথচ ওই নারী ও তার স্বামী নিয়ম নীতির তোয়াক্কা না করে পুলিশের উপর হামলায় চালায়।

সম্পর্কিত:
পাতা থেকে: