২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মিশরে জঙ্গী-নিরাপত্তা কর্মী সংঘর্ষ ॥ নিহত ৫৩


মিশরে জঙ্গী-নিরাপত্তা কর্মী সংঘর্ষ ॥ নিহত ৫৩

অনলাইন ডেস্ক ॥ মিশরের পশ্চিমাঞ্চলীয় মরুভূমিতে জঙ্গীদের সঙ্গে সংঘর্ষে নিরাপত্তা বাহিনীর ৫৩ জন সদস্য নিহত হয়েছেন।

রাজধানী কায়রোর দক্ষিণ-পশ্চিমে বাহারিয়া মরূদ্যানের কাছে জঙ্গীদের একটি আস্তানায় অভিযান চালাতে গিয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা হামলার শিকার হয় বলে জানিয়েছে মিশরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খবর বিবিসির।

নিরাপত্তা বাহিনীর দলটির মধ্যে পুলিশ ও সশস্ত্র বাহিনীর সদস্যরা ছিল। হাসম নামের একটি জঙ্গীগোষ্ঠীর সদস্যরা হামলাটি চালিয়েছে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে।

সংঘর্ষে হাসমের ১৫ জন জঙ্গী নিহত হয়েছেন বলে বিবৃতিতে দাবি করা হয়েছে।

জঙ্গীদের একটি গোপন আস্তানার খবর পেয়ে মরূভূমিতে যায় নিরাপত্তা বাহিনীর ওই দলটি। কিন্তু কাছাকাছি যাওয়া মাত্রই জঙ্গীরা তাদের গাড়িবহর লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায় ও রকেট চালিত গ্রেনেড নিয়ে হামলা চালায় বলে বিবিসিকে জানিয়েছে নিরাপত্তা বাহিনীর একটি সূত্র।

ওই এলাকাটি জঙ্গীদের কাছে পরিচিত হওয়ায় ও মরূভূমির দুর্বল টেলিযোগাযোগ সিগন্যালের কারণে তাদের দলের কমান্ডিং অফিসার অতিরিক্ত বাহিনী পাঠানোর অনুরোধ জানাতে না পারায় পরিস্থিতি আরো নাজুক হয়ে ওঠে। এতে তাদের দলের ৫৩ জন পুলিশ ও সশস্ত্র বাহিনীর সদস্য নিহত হন বলে জানান তিনি।

হাসমকে মুসলিম ব্রাদারহুডের সশস্ত্র শাখা বলে বর্ণনা করেছে মিশরের নিরাপত্তা বাহিনী। কিন্তু এ অভিযোগ অস্বীকার করেছে মুসলিম ব্রাদারহুড।

বর্তমানে একটি ইসলামপন্থি বিদ্রোহের মোকাবিলা করছে মিশর। সাম্প্রতিক সময়ে দেশটিতে যেসব জঙ্গীগোষ্ঠী হামলা চালিয়েছে হাসম তাদের অন্যতম।

সম্পর্কিত:
পাতা থেকে: