২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সৌদি যুবরাজের গোপনে ইসরাইল সফর


সৌদি যুবরাজের গোপনে ইসরাইল সফর

অনলাইন ডেস্ক ॥ সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান গতমাসে গোপনে ইহুদিবাদী ইসরাইল সফর করেছেন বলে খবর পাওয়া গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন ইসরাইলি কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা ইরনা এ খবর দিয়েছে।

এ ছাড়া, ইসরাইলি সাংবাদিক ইরাইল কাহনা এক টুইটার বার্তায় লিখেছেন, একটি উচ্চপদস্থ প্রতিনিধিদল নিয়ে সালমান তেল আবিব সফর করেন এবং সেখানে তিনি ইসরাইলি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

এর আগে গত ৭ সেপ্টেম্বর ইসরাইলি রেডিও এক খবরে জানিয়েছিল, সৌদি আরবের একজন শীর্ষস্থানীয় কর্মকর্তা গোপনে ইসরাইল সফর করেছেন এবং সেখানে তিনি ইহুদিবাদী কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

এদিকে ইসরাইলের যোগাযোগমন্ত্রী ও পার্লামেন্টে লিকুদ পাটির সংসদ সদস্য আইয়ুব ঘারা জানিয়েছেন, মিশর, জর্দান ও সৌদি আরবসহ বহু আরব দেশ ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা করতে চায়। ইরাকের আধা-স্বায়ত্বশাসিত কুর্দিস্তান অঞ্চলের নেতারাও ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করতে চান বলে জানান ঘারা।

ইসরাইলের যোগাযোগমন্ত্রী বলেন, ‘ইরান-আতঙ্কের’ কারণে এসব আরব দেশ তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্থাপন করতে চায়।

সাম্প্রতিক সময়ে ইহুদিবাদী ইসরাইল ও কিছু আরব দেশ নিজেদের মধ্যে সম্পর্ক স্থাপনে ব্যাপক আগ্রহ দেখাচ্ছে। এ কাজে তারা কথিত ‘ইরান-আতঙ্ক’কে অজুহাত হিসেবে ব্যবহার করছে। সূত্র: পার্সটুডে

সম্পর্কিত:
পাতা থেকে: