২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ২৫টি আসনও পাবে না ॥ ফখরুল


সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ২৫টি আসনও পাবে না ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ দেশ ও গণতন্ত্রকে ধ্বংস করার ষড়যন্ত্র চলছে। বিএনপি যাতে নির্বাচনে আসতে না পারে, আজ সে ষড়যন্ত্র চলছে আওয়ামীলীগ। কারণ, বিএনপি নির্বাচনে এলে আওয়ামীলীগের ভরাডুবি হবে। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামীলীগ ২৫টি আসনও পাবে না। তাই নির্বাচন থেকে বিএনপিকে দুরে রাখতে আওয়ামীলীগ নানা ষড়যন্ত্র ও চক্রান্ত করছে। ষড়যন্ত্র চলছে বিএনপি’কে নির্মূল করে দেওয়ার। ষড়যন্ত্র চলছে বেগম খালেদা জিয়াকে অযোগ্য ঘোষণা করে এবং তার উত্তরসূরী তারেক রহমানকে নির্বাসনে রেখে নির্বাচন থেকে দূরে রাখার। এজন্য যতরকম কারচুপি ও কারসাজি করা যায়, সেসবই চেষ্টা করে যাচ্ছে আওয়ামীলীগ।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ একটি নির্বাচন চাই। যেন জনগণ সুষ্ঠুভাবে ভোট দিতে পারেন। সেজন্য নির্বাচন কালিন সময়ের জন্য একটি সহায়ক সরকার চাই। যে সরকার নিরপেক্ষভাবে সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে। জনগণের ভোটছাড়া গঠিত পার্লামেন্ট ভেঙ্গে দিতে হবে। এ পার্লামেন্ট ভেঙ্গে না দেওয়া হলে নির্বাচন সুষ্ঠু হবে না।

তিনি আরো বলেন, নির্বাচনের আগেই সংসদ ভেঙে দিয়ে প্রধানমন্ত্রীকে ক্ষমতা ছেড়ে নির্বাচনকালিন সহায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। সকল দলের সমান সুযোগ সৃষ্টির জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করতে হবে।

তিনি শুক্রবার গাজীপুরের কাপাসিয়া উপজেলা বিএনপির উদ্যোগে ঘাগটিয়া চালা ওয়েল ফেয়ার ক্লাব মাঠে আয়োজিত বিএনপি স্থায়ী কমিটির সদস্য মরহুম ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ্’র প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন।

কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি মো. খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিমের পরিচালনায় স্মরণ সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, হান্নান শাহ্র ছেলে শাহ্ রিয়াজুল হান্নান, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি এ কে এম ফজলুল হক মিলন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব হাসান উদ্দিন সরকার, হান্নান শাহ্র ছোট ভাই মোবারক শাহ্, কেন্দ্রীয় বিএনপির সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবীর খান, কেন্দ্রীয় বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম বাচ্চু, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মেজর (অব.) মিজানুর রহমান, মজিবুর রহমান, ডাঃ মাজহারুল আলম, গাজীপুর জেলা বিএনপির সহ-সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব খন্দকার আজিজুর রহমান পেরা, জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী ছায়েদুল আলম বাবুল, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হান্নান মিয়া হান্নু, বিএনপি, যুবদল, জাসাস, মহিলা দল, ছাত্রদল, কৃষক দল, ওলামা দল ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতা-কর্মীদের নিয়ে ব্রিগেডিয়ার জেনারেল হান্নান শাহ্’র কবর জিয়ারত করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: