২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নিম্নচাপের প্রভাবে লক্ষ্মীপুরে ভারী বর্ষন ॥ ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ


নিম্নচাপের প্রভাবে লক্ষ্মীপুরে ভারী বর্ষন ॥ ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ নিম্নচাপের প্রভাবে বরিশাল, ভোলাসহ দক্ষিণাঞ্চলের সাথে লক্ষ্মীপুরের মজুচৌধুরীহাট থেকে সকল প্রকার ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। নিম্নচাপের প্রভাবে লক্ষ্মীপুরে ভারী বর্ষন, ধমকা হাওয়া অব্যাহত রয়েছে। শুক্রবার ভোর থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এ রিপোর্ট লেখার সময় ভারী বর্ষন ও ধমকা বাতাস অব্যাহত রয়েছে।

দিনভর মাঝারী থেকে হালকা বর্ষন থাকলেও বিকেল ৫টা থেকে সন্ধ্যা পর্যন্ত থেমে থেমে ৫০ থেকে ৭০ কি.মি. বেগে ধমকা বাতাস বয়ে যাচ্ছে। টানা বর্ষনের সারাদিন নিম্ন আয়ের মানুষগুলো কাজে যেতে পারেনি। অব্যাহত টানা বর্ষনে মানুষ ঘরে এক রকম জিম্মি হয়ে থাকে। বহুস্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। কমলনগর এবং রামগতি উপজেলার বিভিন্ন স্থানে মেঘনার ভাঙ্গন বৃদ্ধি পেয়েছে। উপকলীয় মানুষ শংকিত হয়ে পড়েছেন।

অব্যাহত বর্ষনের ফলে শীতকালীন সবজির বীজতলা সমুহের ব্যাপক ক্ষতি হয়েছে। উড়তি আমন ধানের গাছগুলো ক্ষেতে শুয়ে পড়েছে। এতে আমনের ব্যাপক ক্ষতির আশংকা করছে কৃষক। অব্যাহত বর্ষন এবং ধমকা বাতাসের ফলে অনেক স্থানে বড় বড় বৃক্ষ উপড়ে পড়েছে। জেলা শহরসহ বিভিন্ন স্থানে দিনের অধিকাংশ সময় বিদ্যুত (ফন্টটি ঠিক করে নেবেন) সরবরাহ বিচ্ছিন্ন রয়েছে। নদীতে মরাকাটাল থাকায় এখন পর্যন্ত রামগতি বিচ্ছিন্ন দ্বীপাঞ্চল চরগজারিয়া এখন পর্যন্ত জলোচ্ছ্বাসের খবর পাওয়া যায়নি। তবে রাত ১১টার দিকে জোয়ার সময় ধমকা বাতাস থাকলে জলোচ্ছ্বাসের আশংকা করছেন দ্বীপবাসী। চরগজারিয়াসহ অন্যান্য চরের ফসলহানি ঘটতে পারে আশংকা করছে উপকূলবাসী। উক্ত দ্বীপে প্রায় প্রায় ৪০ হাজার লোকের বসবাস। সবাই কৃষক এবং জেলে পরিবার। জানিয়েছেন, সেখানকার সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রব।

সম্পর্কিত:
পাতা থেকে: