২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সকল যান চলাচল বন্ধ


শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সকল যান চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বৈরী আবহাওয়ায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সকল ধরণের নৌ চলাচল বন্ধ হয়ে যায়। শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে এই রুটে সকল ধরণের নৌ চলাচল বন্ধ হয়ে যায়। এর আগে শুক্রবার দুপুরে পদ্মায় তীব্র স্রোত আর ঝড়ো হাওয়ায় লঞ্চ ও স্পীডবোট সহ অন্যান্য নৌযান চলাচল বন্ধ হয়ে যায়। ৬টি ফেরি দিয়ে কোন রকম সচল ছিল এই রুট। কিন্তু বিকালে বাতাসের তীব্রতা আরও বাড়লে ফেরি চলতে না পারায় বন্ধ করে দেওয়া হয়। এতে শিমুলিয়া প্রান্তে আটকা পড়েছে ৫ শতাধিক গাড়ি। বিপাকে পড়েছে এই রুটে চলাচলকারীরা।

এসব তথ্য দিয়ে বিআইডব্লিউটিসির সহকারী মহা ব্যবস্থাপক খন্দকার শাহ নেওয়াজ খালেদ জানান, বৃহস্পতিবার বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়ায় নিম্নচাপের প্রভাবে শুক্রবার সকাল থেকে পদ্মা উত্তাল হতে শুরু করলে বেলা পৌনে ১২ টার দিকে সম্পূর্ণ ভাবে লঞ্চ, স্পীডবোট ও ডাম্পফেরী চলাচল বন্ধ করে দেওয়া হয়। বাতাস আর স্রোত ক্রমেই বাড়ছে। বিকেল পর্যন্ত কোন রকমে ফেরি চালালেও এখন আর সম্ভব হচ্ছে না। এতে করে উভয় পারে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। চরম দুর্ভোগে পড়েছেন দক্ষিণবঙ্গের যাত্রীরা। পদ্মায় এখন ২ নং বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

মাওয়া নৌ ফাঁড়ির ইনচার্জ সরোজিৎ কুমার ঘোষ জানান, শুক্রবার সকাল থেকে আকাশের অবস্থা খারাপ হতে থাকে এবং নদীতে বড় বড় ঢেউ সৃষ্টি হতে থাকে। এমতাবস্থায় বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষ ৬টি ফেরি সচল রেখে অপর ফেরিগুলো বন্ধ করে দেয়। এ কারণে ঘাট এলাকায় আটকা পড়েছে ৫শতাধিক যান। ঘাটে যাত্রী নিরাপত্তায় পুলিশ কাজ করছে। কোন রকম বিশৃঙ্খলা যাতে না হয় সে ব্যাপরে পুলিশ সর্তক রয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: