২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঢাকার সবুজবাগ ও ওয়ারী থেকে দুই জঙ্গী গ্রেফতার


ঢাকার সবুজবাগ ও ওয়ারী থেকে দুই জঙ্গী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ ঢাকার সবুজবাগ ও ওয়ারী এলাকা থেকে সারোয়ার-তামিম গ্রুপের গিয়াসউদ্দিন (৩৪) ও লিটন(৩৪) নামের জেএমবি’র দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সদস্যরা। বুধবার বেলা ২টা থেকে রাত ১১টা পর্যন্ত র‌্যাব সদস্যরা ঢাকার সবুজবাগ ও ওয়ারী এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত গিয়াসউদ্দিন রূপগঞ্জ থানার সন্ত্রাস দমন আইনের মামলার (নং-২৭) পলাতক আসামী ও লিটন বন্দর থানার সন্ত্রাস দমন আইনের মামলার (নং-৬৯) পলাতক আসামী। বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর ব্যাটালিয়ান সদর দফতর থেকে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহমেদের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায়।

র‌্যাব প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানায়, গিয়াসউদ্দিন ২০১২ সালের মাঝামাঝি সে জসিম উদ্দিন রাহমানির বাবুর্চি হিসেবে কাজ শুরু করে। এ সময় সে জসিম উদ্দিন রাহমানির উগ্রবাদী বক্তব্য শোনার মধ্য দিয়ে জঙ্গীবাদে উদ্ধুদ্ধ হয়। আরিফ হোসেনের মাধ্যমে সে জেএমবির দাওয়াত প্রাপ্ত হয়ে জেএমবিতে (সারোয়ার-তামীম গ্রুপ) যোগদান করে এবং দাওয়াতী কাজ শুরু করে। সে পরবর্তীতে ঢাকার বিভিন্ন স্থানে রিক্সা চালাতো এবং মাঝে মাঝে ঢাকার বিভিন্ন হোটেলে বার্বুচির কাজও করত।

এই সকল কাজের অন্তরালে সে জেএমবির দাওয়াতী কাজ করে আসছিল। গ্রেফতারকৃত লিটন ২০১২ সালে জসিম উদ্দিন রাহমানির মসজিদে যাতায়াত শুরু করে এবং জঙ্গীবাদে উদ্বুদ্ধ হয়। ২০১৩ সালে জনৈক মুনতাসির এর সাথে তার আত্মীয়তার সম্পর্ক তৈরি হয়। পরে ২০১৫ সালে মুনতাসিরের মাধ্যমে জেএমবির দাওয়াত প্রাপ্ত হয়ে জেএমবিতে (সারোয়ার-তামীম গ্রুপ) যোগদান করে দাওয়াতী কাজ শুরু করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার প্রক্রিয়াধীন রয়েছে বলে র্যাব জানায়।

সম্পর্কিত:
পাতা থেকে: