২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বরিশালের তিন কিলোমিটার রাস্তায় মহাদুর্ভোগ


বরিশালের তিন কিলোমিটার রাস্তায় মহাদুর্ভোগ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার মুলাদী উপজেলার সফিপুর ইউনিয়নের উত্তর চরপদ্মা এলাকার লক্ষাধিক জনসাধারনের চলাচলের একমাত্র জনগুরুতপূর্ণ কাঁচা রাস্তার তিনকিলোমিটার অংশ দীর্ঘদিন থেকে চলালাচলে সম্পূর্ণ অনুপযোগী হয়ে পরেছে। রাস্তাটি কার্পেটিংয়ের জন্য ইতোমধ্যে একাধিকবার স্থানীয় প্রকৌশল দপ্তরের কর্মকর্তাদের অবহিত করা সত্বেও অদ্যবর্ধি কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

সূত্রমতে, বর্ষা মৌসুমে ওই তিনকিলোমিটার অংশে কাঁদায় একাকার হয়ে যায়। শুস্ক মৌসুমে খানাখন্দে রাস্তার মধ্যে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হলেও সংস্কারের অভাবে রাস্তা দিয়ে যানবাহনতো দূরের কথা প্রতিনিয়ত জনসাধারনের চলাচলে মহাদুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, সামান্য বৃষ্টিতেই পুরো রাস্তাটি কাঁদায় একাকার হয়ে যায়। কাঁদা আর খানাখন্দে একাকার হওয়ায় রাস্তা দিয়ে যানবাহন চলাচলতো দূরের কথা পায়ে হেটেও চলাচল করতে পারছেননা। প্রতিনিয়ত জনগুরুতপূর্ণ ওই রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে শিক্ষার্থীসহ এলাকাবাসীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয় ব্যবসায়ী আবুল কাসেম মুন্সী বলেন, একমাত্র রাস্তাটি কার্পেটিং না হওয়ায় চরপদ্মা এলাকার কেউ অসুস্থ্য হয়ে পরলে তাকে হাসপাতালে নিতে গ্রামবাসীকে মহাদুর্ভোগে পরতে হয়। তিনি আরও বলেন, ইউনিয়নের নমরহাট লঞ্চ ঘাট থেকে চাঁন মিয়া শিকদারের হাট হয়ে মুন্সী বাড়ির সামনে দিয়ে মাদ্রাসার হাট থেকে ইউনিয়নের সীমান্তবর্তী (শরিয়তপুরের বর্ডার) পর্যন্ত হারুন মিয়ার বাড়ি পর্যন্ত তিন কিলোমিটারের জনগুরুতপূর্ণ রাস্তাটি কার্পেটিংয়ের জন্য তারা এলাকাবাসী দীর্ঘদিন থেকে স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে সংশ্লিষ্ট কার্যালয়ের কর্মকর্তাদের কাছে ধর্ণা দিয়েও কোন সুফল পাননি। তাই তারা জনগুরুতপূর্ণ সড়কটি জরুরি ভিত্তিতে কার্পেটিংয়ের মাধ্যমে ভূক্তভোগী লক্ষাধিক এলাকাবাসীর দুর্ভোগ লাঘবের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু মুসা হিমু মুন্সি বলেন, জনগুরুতপূর্ণ এ রাস্তাটি জরুরি ভিত্তিতে কার্পেটিংয়ের জন্য উপজেলা উন্নয়ন সভায় একাধিকবার উত্থাপন করার পর স্থানীয় সংসদ সদস্য শেখ মোঃ টিপু সুলতান রাস্তাটি কার্পেটিংয়ের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: