২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আমতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ


আমতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা) ॥ বরগুনার আমতলী উপজেলার পশ্চিম আঠারোগাছিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক একেএম সফিকুল ইসলামের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাত এবং সহকারী শিক্ষিকা মাহমুদা বেগম শম্পার পরিবর্তে আবদুস ছালাম নামের এক বদলি শিক্ষক দিয়ে পাঠদান করানোর অভিযোগ পাওয়া গেছে। প্রধান শিক্ষক উপবৃত্তির টাকা আত্মসাত করার কথা অস্বীকার করলেও বদলি শিক্ষক দিয়ে পাঠদান চালানোর কথা স্বীকার করেন।

জানাগেছে, উপজেলা পশ্চিম আঠারোগাছিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ১৯৯০ সালে প্রতিষ্ঠা হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে একে এম শফিকুল ইসলাম প্রধান শিক্ষক হিসেবে কর্মরত। ওই সময়ের পর থেকেই বিদ্যালয়ে তিনি নানা অনিয়ম করে আসছেন। প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাত, সহকারী শিক্ষিকাকে অনৈতিক সুবিধা দেয়ার জন্য বদলি শিক্ষক দিয়ে পাঠদান করানোর অভিযোগ করেছে এলাকাবাসী। ২০১৫/১৬ অর্থ বছরে তিনি তার বিদ্যালয়ে ২৬২ জন শিক্ষার্থীর উপবৃত্তির টাকা উত্তোলন করলেও প্রকৃত উপবৃত্তির সুবিধাভোগীর সংখ্যা ১৬৩ জন।

এছাড়া ২০১৬/১৭ অর্থ বছরে শিওরক্যাশের মাধ্যমে টাকা বিতরন শুরু হয়। এ সময় ২৬২ জন সুবিধাভোগী সংখ্যা কমে দাড়ায় ১৬৫ জনে। এছাড়া ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মাহমুদা আকতার শম্পা ২০১৫ সালের মার্চ মাসে বিদ্যালয়ে যোগদান করেন।

প্রধান শিক্ষক একে এম সফিকুল ইসলাম উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ অস্বীকার করে বলেন মাহমুদা বেগম শম্পা গত বছর অনিয়মিত বিদ্যালয় আসতো ওই সময় বদলি শিক্ষক দিয়ে পাঠদান করাতাম কিন্তু এখন নিয়মিত বিদ্যালয় আসেন।

আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান বলেন খোজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: