২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বঙ্গবন্ধুর ব্যক্তিগত সচিব নূরুল ইসলাম অনু আর নেই


বঙ্গবন্ধুর ব্যক্তিগত সচিব নূরুল ইসলাম অনু আর নেই

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিগত সচিব এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি এ এম নূরুল ইসলাম (অনু) হৃদরোগে আক্রান্ত হয়ে বুধবার সকাল ৭টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দুই ছেলে, এক ভাই ও এক বোন নাতি-নাতনি এবং বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি গত বৃহস্পতিবার হৃদরোগে আক্রান্ত হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের সিসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়। এ এম নূরুল ইসলাম অনুর মৃত্যুতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বার্তায় শোক প্রকাশ করেছেন। খবর বাসস’র।

পারিবারিক সূত্রে জানা গেছে, প্রয়াত নূরুল ইসলাম অনুর জানাজা বুধবার বাদ আসর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠান শেষে তার লাশ আজিমপুর নতুন কবরস্থানে দাফন করা হয়।

রাষ্ট্রপতির শোক ॥ রাষ্ট্রপতি আব্দুল হামিদ এ এম নূরুল ইসলাম অনুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান। এক শোকবার্তায় রাষ্ট্রপতি প্রবাসে আওয়ামী লীগকে সংগঠিত করার ক্ষেত্রে অনুর অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

প্রধানমন্ত্রীর শোক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ এম নূরুল ইসলামের অনুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে প্রবাসে আওয়ামী লীগকে সংগঠিত করার ক্ষেত্রে তার অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তিনি বলেন, তার মৃত্যুতে আমরা একজন নিবেদিত প্রাণ রাজনীতিক ও দক্ষ সংগঠককে হারিয়েছি। শেখ হাসিনা প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

সম্পর্কিত:
পাতা থেকে: