১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অবকাঠামো বিহীন শিক্ষা প্রতিষ্ঠান থাকবে না ॥ নাহিদ


অবকাঠামো বিহীন শিক্ষা প্রতিষ্ঠান থাকবে না ॥  নাহিদ

অনলাইন রিপোর্টার ॥ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশে অবকাঠামো বিহীন কোনো শিক্ষা প্রতিষ্ঠান থাকবে না।তিনি বলেন, ২০১৮ সালের মধ্যে দেশের মোট প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৯৫ ভাগ প্রতিষ্ঠানে নতুন ভবন ও ১৯ হাজার মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসার নতুন ভবন নির্মাণ কাজ সম্পন্ন হবে।

আজ বুধবার বিকেলে সিলেট মহানগরীর ‘সিলেট মডেল হাই স্কুল এন্ড কলেজ’ সরকারিকরণ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

সিলেটের বিভাগীয় কমিশনার ও মডেল হাইস্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ড. মোছাম্মৎ নাজমুন আরা খানুমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, স্থানীয় সরকার সিলেট বিভাগের পরিচালক মো. মতিউর রহমান, সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর একেএম গোলাম কিবরিয়া তফাদার প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুল মান্নান খান। শিক্ষামন্ত্রী বলেন, দেশে বর্তমানে স্কুল-কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্নভাবে শিক্ষা অর্জনে পাঁচ কোটি ছাত্র ছাত্রী সম্পৃক্ত আছে। যা বিশ্ববাসী অবাক চোখে তাকিয়ে আছে বাংলাদেশের দিকে।

তিনি বলেন, শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের কারণে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা দ্রুত এগিয়ে যাচ্ছে। যে কারণে শিক্ষা এবং উন্নয়ন কার্যক্রমে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল।

নুরুল ইসলাম নাহিদ বলেন, জাতিসংঘ শিক্ষা অর্জনে ছাত্র এবং ছাত্রীদের সংখ্যার সমতা আনার জন্য ২০১৫ সালের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দিয়েছিল কিন্তু বাংলাদেশ তার অনেক আগেই অর্থাৎ ২০১২ সালেই শিক্ষাক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের সমতা অর্জনে সক্ষম হয়েছে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: