২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঢাবি ব্যবসা শিক্ষা অনুষদের ‘ডিনস অ্যাওয়ার্ড’ প্রদান


ঢাবি ব্যবসা শিক্ষা অনুষদের ‘ডিনস অ্যাওয়ার্ড’ প্রদান

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজনেস স্টাডিজ অনুষদের ‘ডিনস্ অ্যাওয়ার্ডে’ ছেলেদের তুলনায় মেয়েরা এগিয়ে রয়েছে। বিভিন্ন শিক্ষাবর্ষে বিবিএ সম্মান এবং এমবিএ পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় অনুষদভূক্ত ৯টি বিভাগের ৯৪জন শিক্ষার্থীকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এর মধ্যে ৫০ জনই নারী শিক্ষার্থী। বুধবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে কৃতী শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সাকের আহমেদ। অনুষদের বিভাগীয় চেয়ারম্যানগণ নিজ নিজ বিভাগের এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের নাম ঘোষণা করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ্যাওয়ার্ডপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষার্থীদের এই সম্মাননা হচ্ছে জীবনের একটি মাইল ফলক। অসাধরণ ফলাফল অর্জনের জন্য তাদেরকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হলো। এ্যাওয়ার্ডপ্রাপ্ত ৯৪জন শিক্ষার্থীদের মধ্যে ৫০জনই ছাত্রী। এটি প্রমাণ করে নারীরা এখন আর পিছিয়ে নেই। বরং অনেক ক্ষেত্রে তারা পুরুষদেরও ছাড়িয়ে গেছে। এসময় উপাচার্য অ্যাওয়ার্ডপ্রাপ্ত ছাত্রীদের এই সাফল্য ও অগ্রযাত্রার ভূয়সী প্রশংসা করেন।

উপাচার্য শিক্ষার্থীদের উদ্দেশে আরও বলেন, শিক্ষার্থীদের দেশ ও সমাজ নির্মাণে সব সময় মূল্যবোধ ও মানবিক গুণাবলী ধারণ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সর্বদা মানবতাবাদী চেতনায় উদ্বুদ্ধ হতে হবে। সংকীর্ণতা ও ক্ষুদ্রতার ঊর্ধ্বে উঠে নিজেকে মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। সব সময় উদার হবে এবং মানবতাবোধ জাগ্রত রাখতে হবে। শিক্ষায় সাফল্য অর্জনের সাথে সাথে সামাজিক দায়িত্ব এবং পরিবারের প্রতি দায়িত্ব পালনে নিজেদেরকে নিয়োজিত করতে হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: