১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

কাতার ও সৌদি থেকে ৫০ হাজার টন ইউরিয়া সার আমদানি হচ্ছে


কাতার ও সৌদি থেকে ৫০ হাজার টন ইউরিয়া সার আমদানি হচ্ছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ সরকারি পর্যায়ে কাতার থেকে ২৫ হাজার টন এবং সৌদি আরব থেকে ২৫ হাজার টন ইউরিয়া সার আমদানি করার সিদ্ধান্ত অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে মোট ব্যয় হবে ১১ কোটি ২৮ লাখ ৩০ হাজার টাকা। শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সভাপতিত্বে ওই বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান বলেন, আলাদা দুটি ক্রয় প্রস্তাবের মাধ্যমে সরকারি পর্যায়ে কাতার থেকে ২৫ হাজার টন এবং সৌদি আরব থেকে ২৫ হাজার টন ইউরিয়া সার আমদানির প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি। এতে মোট ব্যয় হবে ১১ কোটি ২৮ লাখ ৩০ হাজার টাকা।

এছাড়া বৈঠকে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ‘শতভাগ পল্লী বিদ্যুতায়নের জন্য বিতরণ নেটওয়ার্ক সম্প্রসারন (ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, ও সিলেট বিভাগ) শীর্ষক প্রকল্পের আওতায় ৬৫ হাজার ২৮২ কিলোমিটার কন্ডাক্টরসহ বিভিন্ন পণ্য ক্রয়ের একটি প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি।

এতে ব্যয় হবে ৩৫২ কোটি ৯৯ লাখ টাকা। এছাড়াও বিদ্যুৎ বিভাগের তিনটি সাবস্টেশন নির্মানের অপর একটি ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। এতে ব্যয় হবে ২৫ কোটি ১০ লাখ টাকা। বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ৭টি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারী ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এই ৭ টি ক্রয় প্রস্তাবে ব্যয় হবে ১৭৫ কোটি ৬৯ লাখ টাকা।