২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ভর্তি পরীক্ষার উপলক্ষে জবি বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দুইদিন পেছাল


ভর্তি পরীক্ষার উপলক্ষে জবি বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন দুইদিন পেছাল

জবি সংবাদদাতা ॥ জসন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ডি ইউনিটের ভর্তি পরীক্ষা ২০ তারিখে হওয়ায় বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের দিনটি দুইদিন পিছিয়ে ২২ অক্টোবর নির্ধারন করা হয়েছে। ডি ইফনিটের ভর্তি পরীক্ষাটি বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত একযোগে ৩০টি পরীক্ষা কেন্দ্রে নেওয়া হবে। এবার ‘ডি’ ইউনিটের অধিনে সামাজিক বিজ্ঞান অনুষদে বিভিন্ন বিভাগে ৫’শ ৮০টি আসনের বিপরীতে ২৮ হাজার ৭’শ ৪৯ জন পরীক্ষার্থী আবেদন করেছে। এতে দেখা যায় প্রতি আসনের বিপরীতে প্রায় ৫০ জন শিক্ষার্থী ভর্তি যুদ্ধে অংশগ্রহন করবে।

পরীক্ষা সংশ্লিষ্ঠ সূত্রে জানা যায়, পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ করে দেওয়া হবে। এরপর কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। এয়াড়া পরীক্ষার্থীদের হাফ শার্ট ও স্যান্ডেল পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারীর ব্যবস্থা থাকবে। ভর্তি সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট পাওয়া যাবে বলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান হয়েছে।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস-২০১৭ উদ্যাপন উপলক্ষে আগামী ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় কর্তৃক দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকাল ৯টা ১০ মিনিটে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং এর ৫মিনিট পর বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। ২০ অক্টবর বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকি হলেও ওই দিন ডি ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য এর দুই দিন পর দিনটি উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই দিন উপলক্ষে সকাল সাড়ে ৯টায় উপাচার্যের নেতৃত্বে একটি সুসজ্জিত র্যালি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে রায় সাহেব বাজার মোড় হয়ে ক্যাম্পাসে এসে সমাপ্ত হবে। সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবন চত্বরে আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রধান আকর্ষন হিসেবে কনসার্টে গান পরিবেশন করবেন বাপ্পা মজুমদার ও সজ্ঞীব চৌধুরীর ব্যান্ডদল দলছুট।

সম্পর্কিত:
পাতা থেকে: